কুয়াকাটা সৈকতে শোভাযাত্রায় ফানুস উড়িয়ে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে টোয়াক স্পেশাল ডে উদযাপন l

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২১

কুয়াকাটা  সৈকতে শোভাযাত্রায় ফানুস উড়িয়ে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে টোয়াক স্পেশাল ডে উদযাপন l

আবুল হোসেন রাজু,
উপকূলীয় প্রতিনিধি\

কুয়াকাটা সমুদ্র সৈকতে ফানুস উড়িয়ে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে টোয়াক স্পেশাল ডে উদযাপন করেছে পর্যটকরা। বুধবার ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর ১০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সৈকতের জিরো পয়েন্টে ফানুস উৎসব,পর্যটকদের নিয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে পুতুল নাচ, স্থাণীয় এবং ঢাকার শিল্পীদের পরিবেশনায় নাচে গানে মেতে উঠে সৈকতে আগত পর্যটকসহ স্থানীয়রা। এর আগে সকাল ১০টায় শোভাযাত্র,বেলা ১১টায় আলোচনা সভা, বিকেলে ঘুড়ি উৎসব,কাবাডি প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়। বিশাল এ শোভাযাত্রায় স্থানীয় কৃষ্টি কালচার, ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরা হয়।
শোভাযাত্রা শেষে আবাসিক হোটেল কুয়াকাটা ইন মিলনায়তনে (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক, অতিরিক্ত সচিব আবু তাহের মোহাম্মাদ জাবের, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর প্রেসিডেন্ট মোঃ রাফিউজ্জামান, ট্যুরিস্ট পুলিশ জোন’র পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমান, কুয়াকাটা পৌর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র আঃ বারেক মোল্লা, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি মোঃ শাহ আলম হাওলাদার প্রমুখ।
এসব আয়োজনে পর্যটকসহ পর্যটন নির্ভর বিভিন্ন শ্রেনীর পেশার ব্যবসায়িরা অংশগ্রহন করেন। কুয়াকাটায় আগত পর্যটদের বিনোদন দিতেই এই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest