ঝালকাঠি শহরে গভীর রাতে ডিবি পুলিশ পরিচয়ে চাঁদা দাবীর অভিযোগে যুবক আটক

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২১, ২০২২

ঝালকাঠি শহরে গভীর রাতে ডিবি পুলিশ  পরিচয়ে চাঁদা দাবীর অভিযোগে যুবক আটক

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি: ঝালকাঠি শহরের পুরাতন কলাবাগান এলাকা থেকে রাসেদ খান নামে এক যুবককে স্থানীয় এলাকাবাসী আটক করে গণধোলাইয়ের পর পুলিশে সোপর্দ করেছে। এঘটনায় বৃহষ্পতি বার বিকালে স্থানীয় জুয়েল হাওলাদার বাদী হয়ে ঝালকাঠি থানায় ‘ডিবি পুলিশের পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে’ একটি মামলা দায়ের করেছে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার রাত সাড়ে ১১টার দিকে ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে এলাকাবাসী তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয়রা অবরুদ্ধ করে গণ ধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটক রাশেদকে গনপিটুনি থেকে রক্ষা করা এবং উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রন করার জন্য রাতেই তাকে থানায় ধরিয়ে দেয়া হয়।

কলাবাগান এলাকার বাসিন্দা টিটু তালুকদার বলেন, রাসেদকে স্থানীয়রা ধরে ফেলার পরে সে নিজেকে মাদকনিয়ন্ত্রন অধিদপ্তরের লোক বলে পরিচয় দেয়। এরপর রাশেদকে স্থানীয়রা মারধর করতে গেলে সে তখন নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেয়।

অভিযোগ রয়েছে, রাসেদ খান ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের আত্মীয় ও ব্যাক্তিগত ক্যামেরাসপার্সন হিসেবেও বিভিন্ন সময় পরিচয় দিতো। তাছাড়াও কখনো পুলিশের গোয়েন্দা শাখা- এনএসআই, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের সদস্য আবার কখনো সাংবাদিক দাবী করতো।

শেখেরহাট আইডিয়াল ইয়ুথ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মিসকাত উন নুর তাহসিন জানায়, গত ঈদুল ফিতরের দিন গাবখান সেতুতে রাশেদ তাদের ছবি তুলে। তখন রাশেদের পরিচয় জানতে চাইলে নিজেকে এনএসআই সদস্য পরিচয় দেয়।

একই অভিযোগ করে সংঙ্গীত শিল্পি শান্তা ইসলাম জানান, আটকৃত রাশেদ তার কাছেও একদিন গোয়েন্দা সংস্থার লোক পরিচয় দিয়েছিলো। ঐ সময় শান্তা তার ফেসবুক আইডিতে রাশেদকে নিয়ে একটি ষ্ট্যাটাস দিয়েছিলো। আটক রাশেদ নবগ্রাম ইউনিয়নের মৃত ফিরোজ খানের পুত্র বলে জানাগেছে।

ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খলিলুর রহমান বলেন, বুধবার রাতে খবর পেয়ে রাশেদকে কলাবাগান এলাকা থেকে আটক করে থানায় নিয়ে আসা হয়। নিজেকে আইনের লোক পরিচয় দেয়ায় তার বিরুদ্ধে ১৭০ ধারায় একটি মামলা রুজু করা হয়েছে। মামলাটির তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক সালাহউদ্দিন তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নিবেন বলেও জানান ওসি খলিলুর রহমান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest