সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যার কবলে আটকে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যার কবলে আটকে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা :

সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যার কবলে আটকে পড়া অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল ও আজ শনিবার জবিস্থ সিলেট বিভাগের শিক্ষার্থীরা সুনামগঞ্জের বিভিন্ন স্থানে পাঁচ শতাধিক পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। এসব ত্রাণ সামগ্রীর ভেতর রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবন, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ঔষধ ইত্যাদি।

সূত্র জানায়, গত ১৯ জুন থেকে জবিস্থ সিলেট বিভাগের শিক্ষার্থীরা বন্যার্তদের সহায়তার জন্য তহবিল সংগ্রহ শুরু করেন। পরবর্তীতে মুক্তমঞ্চ পরিষদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এই কার্যক্রমে যুক্ত হয়। গত ২২ জুন থেকে মুক্তমঞ্চ পরিষদের আয়োজনে ‘মানবিক সাংস্কৃতিক মঞ্চ’ নামে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। এই সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে করা হয় অর্থ সংগ্রহ। এসময় শিক্ষার্থীরা এক লক্ষ ১৬ হাজার টাকার তহবিল সংগ্রহ করেন।

কার্যক্রমের বিষয়ে জবিস্থ সিলেট বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ কামরুল হুসাইন বলেন, ‘হাওর ‌অধ্যুষিত অঞ্চলের বানবাসীরা আমাদেরই আপনজন। হাওর পাড়ের মানুষদের নাড়ির টানে এই দুর্দিনে তাদের দুঃখ দুর্দশা লাঘবে আমাদের এই প্রচেষ্টা। আশাকরি সরকারের পাশাপাশি দেশবাসীও আমাদের মতো ছুটে আসবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest