তেঁতুলিয়ায় পল্লী জীবিকায়ন প্রকল্পের আওতায় ৩দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, জুন ২৮, ২০২২

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি :
তেঁতুলিয়ায় নারীদের স্বাবলম্বী ও জীবিকায়নের লক্ষে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে উপজেলার বিআরডিবি হলরুমে পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায়ের ৩দিন ব্যাপি শাক-সবজির উপর প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পল্লী জীবিকায়ন প্রকল্পের কর্মকর্তা মানসী সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরডিবির উপ-প্রকল্প পরিচালক গোপাল চন্দ্র সাহা, জেলা বিআরডিবির পরিচালক আশরাফুল আলম প্রমুখ। প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা তামান্না ফেরদৌস।

তিনদিন ব্যাপি এ প্রশিক্ষনে প্রান্তিক জনগোষ্ঠীর ৪০ জন নারী অংশ নেন। প্রশিক্ষন পেয়ে এসব প্রান্তিক নারীরা জানান, শাক-সবজির উপর ট্রেনিং করে অনেক কিছু জানতে পেরেছি। বাড়িতে গিয়ে ফেলে রাখা পতিত জায়গায় শাক-সবজি আবাদ করবো। এ সময় এসব নারীদের হাতে প্রশিক্ষনের ভাতা প্রদান করা হয়।

উল্লেখ, কৃষি ও অকৃষি ক্ষেত্রে টেকসই কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সরকারের দারিদ্র্য বিমোচন প্রচেষ্টায় সহায়তা দানের লক্ষ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্তৃক দেশের ৫টি বিভাগের ২৩টি জেলার ১৫২টি উপজেলায় “পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায়” গ্রহণ করা হয়। প্রকল্পটির মেয়াদ শেষে জুলাই/২০১৮ হতে জুন/২০২১ পর্যন্ত নিজস্ব অর্থায়নে পুণরায় কর্মসূচি আকারে পরিচালিত হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest