কুড়িগ্রামে শিক্ষকদের দ্বিতীয় দফায় বুনিয়াদী প্রশিক্ষণের সমাপনী

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

কুড়িগ্রামে শিক্ষকদের দ্বিতীয় দফায় বুনিয়াদী প্রশিক্ষণের সমাপনী

সাইফুর রহমান শামীম,,কুড়িগ্রাম :: ২১/০৯/২০২২
কুড়িগ্রামে বিদ্যালয়ে ভর্তি না হওয়া ও ঝড়ে পড়া শিশুদের শিক্ষার মূল স্রোতে ফিরিয়ে আনতে চালু হওয়া শিখন কেন্দ্রের শিক্ষক ও সুপারভাইজারদের দ্বিতীয় পর্যায়ের বুনিয়াদী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রাম শহরের ছিনমুকুল-বাংলাদেশ এর প্রধান কার্যালয়ে উলিপুর উপজেলার ৪২ জন শিক্ষক ও ৩ জন সুপারভাইজারদের ১২ দিনব্যাপী এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানর আয়োজন করা হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শামসুল আলম। কুড়িগ্রাম পৌর মেয়র ও ছিনমুকুল-বাংলাদেশের সভাপতি মোঃ কাজিউল ইসলামের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন- উলিপুর উপজেলা মৎস্য কর্মকর্তা তারিফুর রহমান সরকার।
অন্যান্যর মধ্য বক্তব্য রাখেন, নির্বাহী পরিচালক মো শরীফুল ইসলাম, ডেপুটি ম্যানজার মনিটরিং রানা মিয়া, ফাইন্যান্স ম্যানেজার মোঃ: জুয়েল ইসলাম, জেলা প্রোগ্রাম ম্যানেজার শুকুর আহম্মেদ অনাবিল প্রমুখ।
বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় উলিপুর উপজেলায় আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন করছে এনজিও ছিন্ন মুকুল-বাংলাদেশ।
সংশ্লিষ্ট সুত্র জানায়, আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম (সাব কম্পোনেট ২.৫, পিইডিপি-৪) এর আওতায় ৪২ মাস মেয়াদী এই শিখন কেন্দ্রগুলোতে ৮ থেকে ১৪ বছরের যে শিশু কখনো স্কুল যায়নি বা যায়না এমন শিশুকে অন্তর্ভুক্ত করে শিক্ষার মূল স্রোতে ফেরানা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest