তেঁতুলিয়ায় কমলো আরও তাপমাত্রা, রেকর্ড ১২.৪

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

তেঁতুলিয়ায় কমলো আরও তাপমাত্রা, রেকর্ড ১২.৪

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি, :
তেঁতুলিয়া কমছে তাপমাত্রা। বাড়ছে শীত। আজও সারা
দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ে। তাপমাত্রা কমে নেমে এসেছে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে।

বৃহস্পতিবার ভোর ৬টায় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে পঞ্চগড়ের প্রথম শ্রেণির তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তর।

সন্ধ্যার পর থেকে কমতে থাকে তাপমাত্রা। শীতল হাওয়ায় বাড়তে থাকে শীত। মধ্যরাতে শীতের মাত্রা আরও বাড়তে থাকে। সকাল ৮টা পর্যন্ত শীত অনুভূত হয। তবে বেলা বাড়তে দিনের বেলায় বেশ গরম অনুভূত হয়।

স্থানীয়রা জানায়, হিমালয়ের কাছাকাছি হওয়ায় দেশের অন্যান্য স্থানের চেয়ে এখানে আগেভাগেই শীতের আগমন ঘটে। নভেম্বর-ডিসেম্বর-জানুয়ারি মাসে থাকে প্রচণ্ড শীত। একদিকে শীতের পরশ, অন্যদিকে এ সময়ে উত্তরের পরিষ্কার নীল আকাশে দৃশ্যমান হয় পৃথিবীর তৃতীয় বৃহত্তম শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘা। এ দুইয়ে মিলে সময়টি হয়ে ওঠে পর্যটকদের কাছে অত্যন্ত আনন্দের। এ কারণে পর্যটকরা হিমকন্যা পঞ্চগড়ে ছুটে আসছেন।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, শীতের মাত্রা বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার ভোর ৬ টায় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গতকাল বুধবার ছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। তার আগে মঙ্গলবার ছিল ১৩ দশমিক ৯ ডিগ্রিতে। গত তিন দিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। গত সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা হিসেবে চুয়াডাঙ্গায় ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest