নেপালে নিযুক্ত জার্মানি রাষ্ট্রদূত বাইসাইকেল যোগে হিলি দিয়ে বাংলাদেশে প্রবেশ

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২

মো.লুৎফর রহমা,হিলি প্রতিনিধি
দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে নেপালের কাঠমান্ডুতে বর্তমানে কর্মরত জার্মানি রাষ্ট্রদূত ডক্টর থোমাস প্রিনজ (Dr. Thomas Prinz) বাংলাদেশে অবস্থানরত সহধর্মিণী (স্ত্রী) সাথে ছুটি কাটাতে শখের বসে বাইসাইকেল যোগে বাংলাদেশে প্রবেশ করেছেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে এগারোটায় হিলি সীমান্তের জিরো পয়েন্টে জার্মানি রাষ্ট্রদূত তাঁর বাইসাইকেল নিয়ে পৌঁছালে প্রথমে ওনাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বাংলাদেশে স্বাগত জানান হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ- আলম।
এসময় সেখানে উপস্থিত ছিলেন হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বদিউজ্জামান, এনএসআই সদস্য আল-আমীন ও বিজিবি সদস্যগন।

পরে তিনি হিলি ইমিগ্রেশনে চা বিরতিতে যোগ দেন এবং কাস্টমস ও ইমিগ্রেশনের কাজ শেষে গণমাধ্যম কর্মীদের সাথে সংক্ষিপ্ত কথা বলেন। এরপরে তিনি বাইসাইকেল যোগে বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থানরত তাঁর সহধর্মিণী (স্ত্রী) সাথে ছুটি কাটানোর জন্য রওনা দেন।

জার্মানি রাষ্ট্রদূত বাংলাদেশে আগমন সম্পর্কে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ- আলম জানান, বাংলাদেশে আগমন তাঁর অফিসিয়াল কোন প্রোগ্রাম না। তিনি শখের বসে বাইসাইকেল যোগে নেপালের কাঠমান্ডু থেকে বাংলাদেশের ঢাকায় অবস্থানরত তাঁর সহধর্মিণী (স্ত্রীর) সাথে ছুটি কাটানোর জন্য মাত্র ছয় (৬) দিনে হিলি সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। যেহেতু ওনি একজন রাষ্ট্রদূত বাংলাদেশে প্রবেশ করেছেন। সে কারণে ওনাকে সীমান্তের জিরো পয়েন্টে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেওয়া। পরবর্তীতে তিনি কাস্টমস ও ইমিগ্রেশনের কাজ সম্পূর্ণ করে আজকে বগুড়ার উদ্দেশ্য রওনা দেন এবং পরে ঢাকায় পৌঁছাবেন।
তিনি আরও জানান, ডক্টর থোমাস প্রিনজ ২০১৫ থেকে ২০১৮ ইং সাল পর্যন্ত তিনি ঢাকায় জার্মানি রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন। বর্তমানে নেপালের কাঠমান্ডুতে জার্মানি রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত আছেন। তিনি গত ১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু থেকে রওনা দেন এবং মাত্র ছয় দিনের মাথায় হিলি জিরো পয়েন্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। প্রতিদিন ১২৫ কিঃ মিঃ সাইকেল রান করেন। বাংলাদেশে আগমন উপলক্ষে তাকে সীমান্তে বরণ করে নেওয়া ও গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে পাড়ায় তিনি খুবই মুগ্ধ ও আনন্দিত বলে জানান তিনি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest