আম উৎপাদনে নওগাঁ শীর্ষে বললেন, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মে ১১, ২০২৩

সাগর হোসাইন, বদলগাঁছী, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁ জেলার উৎপাদিত আম সঠিক ভাবে পরিবহন ও পরিবহনের দাম নির্ধারণ করতে জেলার আম ব্যবসায়ী ও বিভিন্ন কুরিয়ার সার্ভিসের কর্মকর্তাদের নিয়ে একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার বিকেল ৩:০০ টায় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এর সভাপতিত্বে তার সভা কক্ষে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় সভায় উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ সহ-জেলা আম চাষি, পাইকারী আম ব্যবসায়ী , আমের আরতদার ও বিভিন্ন কুরিয়ার সার্ভিসের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দরা তাতে উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত কুরিয়ার সার্ভিস কর্মকর্তারা বলেন,এক কেজি আম ঢাকা সহ অন্যান্য জেলায় পরিবহনে জন্য কয়েকটি ধাপে কেজি প্রতি ১২ থেকে ১৬ টাকা করে আমাদের অফিস নির্ধারন করেছে।

আম আড়ৎদাররা বলেন, কুরিয়ার সার্ভিসের কাছে আমাদের দাবি আম পরিবহন খরচ যেন কম করা হয়। আম পরিবহন খরচ কম হলে আমরা দেশের বিভিন্ন স্থানে আম পাঠাতে পারবো এতে করে যেমন আম ব্যাবসায়ীরা লাভবান হবে তার পাশাপাশি নওগাঁর আম ছড়িয়ে পড়বে সারাদেশ।

কৃষি বিভাগের কর্মকর্তা বলেন, এবার নওগাঁ চার লক্ষ মেট্রিক টন আম উৎপাদনের লক্ষ মাত্রা রয়েছে। আবহাওয়া ভালো থাকায় উৎপাদন ও ভালো হয়েছে। আপনারা যারা বিভিন্ন কুরিয়ার সার্ভিসের সাথে জড়িত তাদের কাছে আমার অনুরোধ গ্রাহকদের কাছ থেকে আপনারা অল্প মুনাফায় আম কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে সহযোগিতা করবেন,আরও বলেন এবারে আমরুপালি,নাক ফজলি,বারিফোর জাতের আম নওগাঁ থেকে বাহিরে যাবে।

এ সময় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, আম উৎপাদনে নওগাঁ শীর্ষে। নওগাঁ থেকে প্রচুর আম ঢাকা সহ- সারা বাংলাদেশে যাবে আম পরিবহন সুন্দর হলে আম পরিবহনে আগ্রহ বাড়বে আম ব্যবসায়ীদের, এতে করে লাভবান হবে আম চাষী ও আম ব্যবসায়ীরা। আম পরিবহন যেন সুন্দর ও লাভবান হয় সেই বিষয়টি চিন্তা করে কুরিয়ার সার্ভিসের দাবী ও আম ব্যবসায়ীদের উভয়ের কথা ভেবে আম পরিবহনের খরচ কমানো যায় কি না কুরিয়ার সার্ভিস কর্মকর্তাদের সাথে বসে ঠিক করা হবে।তিনি আরো বলেন,সদরে কোন জায়গা পাওয়া গেলে আম বাজার তৈরি করা হবে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest