হাওরাঞ্চলের ফসল রক্ষার জন্য সরকার ১৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে-পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

হাওরাঞ্চলের ফসল রক্ষার জন্য সরকার ১৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে-পরিকল্পনামন্ত্রী

শামসুল কাদির মিছবাহ, সুনামগন্জঃ
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বিশ্বের ধনী দেশগুলোকে আমরা বলে দিয়েছি যে আমাদের আর তাদের দেওয়া খয়রাতের প্রয়োজন নেই। দেশ এখন ধান, মাছ, সবজিতে পরিপূর্ণ। আমাদের এখন কাজের সময়। আমরা পরিশ্রম করে দেশ গড়ব।
তিনি বলেন, বিএনপির ধানের শীষ আর আওয়ামী লীগের নৌকার মধ্যে পার্থক্য উন্নয়নের। বিএনপি মারামারির সময় এগিয়ে। হরতাল, মারামারি, ভোট না দেওয়ায় এগিয়ে থাকা বিএনপি এখন ‘না’ পার্টিতে পরিণত হয়েছে। বিএনপি-জামায়াত ও ধর্মান্ধ শক্তি আওয়ামী লীগকে নাস্তিক বলে। কিন্তু শেখ হাসিনা এই দেশে যতগুলো মসজিদ নির্মাণ করেছেন বিএনপি-জামায়াত ১০০ বছরেও সেটা করতে পারবে না।
শুক্রবার সকালে জামালগঞ্জের ফেনারবাঁক ইউনিয়নের ফেনারবাঁক গ্রামে ফেরদৌসী আলী আমজদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রতিটি প্রকল্প হাতে নেওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী, শিশু, বৃদ্ধ ও গরিবের লাভের বিষয়টি সর্বপ্রথম বিবেচনা করেন। এসব দেখেই নেত্রী প্রকল্প অনুমোদন করেন। হাসপাতাল, সেতু, স্কুল, কলেজ, সড়ক নির্মাণে যাদের লাভ হয় তাদের জন্যই উন্নয়ন করা হবে।
সুনামগঞ্জসহ হাওরাঞ্চলের ফসলরক্ষার জন্য এ বছর সরকার ১৫০ কোটি টাকার বরাদ্দ দিয়েছে বলে জানান পরিকল্পনামন্ত্রী। বরাদ্দের টাকা যথাযতভাবে ব্যয় করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, পুলিশ কর্মকর্তা বিপ্লব শাহরিয়ার, ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার প্রমুখ।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest