জলঢাকায় চলছে রমরমা জুয়া

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৪

জলঢাকায় চলছে রমরমা জুয়া

জলঢাকা(নীলফামারী)প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় হিন্দু সম্প্রদায়ের মনসার গানের নাম ভাঙ্গিয়ে এ চলছে জমজমাট জুয়ার আসর। এতে নিঃস্ব হচ্ছে কৃষক এবং বিপদগামী হচ্ছে যুব সমাজ। এসব অসামাজিক কর্মকান্ড বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

স্থানীয় সুত্রে জানাযায়, প্রায় কিছুদিন পরপর ঠিক সন্ধ্যা থেকে উপজেলার বিভিন্ন এলাকায় আয়োজন করা হয় এই মনসা গানের আসর। গানের পাশাপাশি পুকুরপাড়ে,বাশঁঝাড়ে অথবা ভুট্টাক্ষেতে বসানো হয় ফর-গুটি,কারোয়া এবং ডাব্বু জুয়া। সেখানে প্রকাশ্যে এসব জুয়া খেলার আয়োজন করা হয় । ছোট-বড় মিলে কয়েকটি জুয়ার বোর্ডে লাখ লাখ টাকার খেলা হয়। এতে লোভের ফাঁদে পড়ে এক রাতেই অনেকে সর্বশান্ত হচ্ছে। স্থানীয় কৃষক ও যুব সমাজ হুমরি খেয়ে পড়ে ওই খেলার আসরে। অনেকেই লাভের আশায় বোর্ডে টাকা ফেলে হচ্ছেন নিঃস্ব।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার নেকবক্ত সিদ্দেস্বরী ও পৌর এলাকার চেরেঙ্গা বটতলী ৮ ও ৯ নং ওয়ার্ডের স্থানীয় কিছু লোক জানান, প্রায়ই গানের আয়োজন করা হয় এই গানকে ঘিরে জুয়ার আয়োজন করায় এলাকার অনেক লোক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আর জুয়া প্রধান পরিচালনায় রয়েছে স্থানীয় এক বিএনপি নেতা। তিনিউ বিভিন্ন স্থানীয় নেতার নাম ভাঙ্গিয়ে বিভিন্নজনকে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে পরিচালনা করেন এ জুয়া।

জুয়া পরিচালকারী অন্যতম একজন সদস্য রুবেলের সাথে এ প্রতিবেদকের কথা হলে তিনি বুক ফুলিয়ে বলেন, খেলাটি অবৈধ ঠিক আছে কিন্তু আমরা এটাকে যায়গামতো বৈধ করে নিয়েছি। এটা আমাদের কাছে বৈধ।

জলঢাকা থানা অফিসার(তদন্ত) আব্দুর রহিমের সাথে কথা হলে তিনি বলেন, জুয়ক খেলার বিষয়টি জানি না।

জলঢাকা থানা অফিসার ইনচার্জ মোঃ মুক্তারুল আলমের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, আমি আসার পর থেকেই সমস্ত জুয়া ভেঙে দিয়েছি আমার থানায় কোন জুয়া চলবে না আমি জুয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest