বদলগাছীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে উৎসাহ উদ্দীপনায় পাঠদান শুরু হয়েছে

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৪

বদলগাছীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে উৎসাহ উদ্দীপনায় পাঠদান শুরু হয়েছে

সাগর হোসাইন, বদলগাঁছী(নওগাঁ) প্রতিনিধিঃ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এর নির্দেশনার প্রেক্ষিতে মন্ত্রণালয়ের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার নির্দেশ দেওয়া হয়েছে।

তাঁর ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় নওগাঁর বদলগাছী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক ভাবে পাঠদান শুরু হয়েছে। উপজেলার সকল স্কুল, কলেজ, মাদ্রাসাসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পাঠদান চলছে।

এ বিষয়ে বদলগাছী সরকারি মডেল পাইলট হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোজাফ্ফর হোসেন আমাদের কে জানান, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে এবং ক্লাসে উপস্থিতি বেশ ভালো দেখা যায়।

এ ব্যাপারে উপজেলার বেশকিছু অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলে বাচ্চারা ঠিকমতো পড়া লেখা করে না। তাই শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত চালু হওয়ায় আমাদের বাচ্চারা আবার নতুন করে বেশ উৎসাহ উদ্দীপনায় পড়াশুনা শুরু করছেন।

বদলগাছী উপজেলার শিক্ষা অফিসার মোঃ আমিরুল ইসলাম আমাদের কে জানান উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে আমি নিজে পরিদর্শন করছি এবং কোনভাবেই বাচ্চাদের পড়াশুনা যেনো ব্যাহত না হয় সে ব্যাপারে শিক্ষকদের প্রতি কঠোর ভাবে নির্দেশনা প্রদান করা হয়।

বদলগাছী উপজেলার নির্বাহী অফিসার মোঃ মাহবুব হাসানের কাছে জানতে চাইলে তিনি আমাদের কে জানান,
মাননীয় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস স্যারের নির্দেশনার প্রেক্ষিতে মন্ত্রণালয়ের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান খোলার আদেশ দেওয়ার পর থেকেই আমাদের বদলগাছী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা দেওয়া হয়েছে,পাঠদান যেনো কোনভাবেই ব্যাহত না হয়। এর পরিপ্রেক্ষিতে আমি নিজেই সকল শিক্ষা প্রতিষ্ঠানের সার্বক্ষনিক মনিটরিং করছি। বিভিন্ন কাজের ফাঁকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আমি নিয়মিত পরিদর্শন করার জন্য নিরলস চেষ্টা করছি।

এসময় তিনি আরও বলেন,সারাদেশের ন্যায় সরকারের সকল নির্দেশনা মোতাবেক বদলগাছীর শিক্ষার মান কে আরো এগিয়ে নিতে আমরা সকলেই ঐক্যবদ্বভাবে কাজ করবো ইনশাআল্লাহ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায় বেশকিছু দিন পর পাঠদান শুরু হওয়ায় উপস্থিত সাধারন শিক্ষার্থীরা উচ্ছ্বাসিত। বেশকিছু দিন পর বন্ধু/বান্ধবীদের সাথে দেখা করতে পেরে অনেক শিক্ষার্থীদের মাঝে বেশ আনন্দিত লক্ষ্য করা যায়।


alokito tv

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest