রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচেছন ৬৩ শিক্ষার্থী

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০

রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচেছন ৬৩ শিক্ষার্থী
মোঃ জসমি উদ্দীন দুমকি(পটুয়াখালী) প্রতিনিধি\ আজ বুধবার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২য় সমাবর্তন অনুষ্ঠিত হচ্ছে। এ সমাবর্তনে রাষ্ট্রপতি স্বর্ণপদক পাচ্ছেন ৬৩জন শিক্ষার্থী। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখবেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ।
স্বর্ণ পদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- কৃষি অনুষদের কামরুজ্জামান রানা, নাসরিন পারভিন, তানজিলা আহমেদ, মিতু সমাদ্দার, নাজমুল হাসান মেহেদী, শেখর মন্ডল, আনিসুর রহমান, পর্না দাস, হাবিবা জান্নাত মীম, শারমিন সুলতানা, ব্যবসায় প্রশাসন অনুষদের নাদিরা আফরোজ, শেখ রাশেদ আল ইমরান, জাকারিয়া আরেফিন, দিবাকর চন্দ্র দাস, ইসরাত জাহান, সাব্বির হোসাইন, শেখ নাজমুন নাহার, ইয়াসমিন আক্তার, আল ইমরান, শরিফুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শোহাদা শারমিন, নাইমুর রহমান, সজল সাহা, তানিয়া ইসলাম, স্বর্না মজুমদার, মইনুল ইসলাম সাঈদ, মতিউর রহমান, ফারজানা সুলতানা মিম, আতিকুর রহমান, মানীষ সাহা্, পশু পালন অনুষদের মাহবুবা সুলতানা, মৌমিতা সাহা, সানজিদা মুনমুন, সানজিতা রানী পাল, দূর্যোগ ব্যবস্থাপনা অনুষদের আফজাল হোসেন, মাওয়া সিদ্দিকা, রাশেদুজ্জামান, নুসরাত বিনতেন নূর, শ্রাবনী সরকার, মাকসুদুল ইসলাম, ভেটেরিনারী অনুষদের আহসান উল্লাহ মানিক, ফাহমিদা আফরোজ, আল ইমরান, মোস্তাফিজুর রহমান, সাইদুজ্জামান রনি, এসএম হানিফ, সাবরিনা বিনতে আলমগীর, মো. সোহাগ, প্রীতি কুমারী চৌধুরী, শম্পা রানী, মিজানুর রহমান, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান অনুষদের পূজা কুমারী চৌধুরী, সুমাইয়া সাহরিন, শারমিন আক্তার, মো. হাসিব, মাৎস্য বিজ্ঞান অনুষদের সুপ্রকাশ চাকমা, আমিনুল ইসলাম, মীর মোহাম্মদ আলী, ইসরাত জাহান মিলি, নিউটন সাহা, মো. সোলাইমান, প্রান্ত সাহা ও ঋতু পর্ণা দাস। পবিপ্রবি’র বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ৬৩ কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রায় চার হাজার আসনবিশিষ্ট সমাবর্তন প্যান্ডেল তৈরি করা হয়েছে। সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাংগঠনিক কমিটিসহ ১৫টি উপকমিটি কাজ করছে। বিশ্ববিদ্যালয় ও এর আশপাশে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফ, র‍্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ প্রশাসন দায়িত্ব পালন করছে।
২য় সমাবর্তনকে সামনে রেখে গ্য্রাজুয়েটদের কালো গাউনে ছেয়ে গেছে পুরো ক্যাম্পাস। পাশাপাশি সমাবর্তনকে ঘিরে বর্ণিল সাজে সাজাঁনো হয়েছে মূল ক্যাম্পাসসহ আশপাশের এলাকা। শিক্ষা জীবনের সর্বোচ্চ প্রাপ্তির এই দিনটিকে স্মরণীয় করে রাখতে কালো গাউন আর মাথায় টুপি পরে ছবি ধারণে মেতে উঠেছে সাবেক শিক্ষার্থীরা। সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রস্তুত রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ‘

এবারের সমাবর্তনে প্রায় ৩ হাজার গ্র্যাজুয়েট অংশ নিচ্ছেন। যার মধ্যে স্নাতক এক হাজার নয় শত আটষট্টি জন, স্নাতকোত্তর নয় শত একান্ন জন ও পিএইচডি নয় জন অংশ গ্রহণ করবেন। গত বছর ৩ ডিসেম্বর ২০১৯ তারিখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনের নিবন্ধন কার্যক্রম শুরু হয়ে ৩০ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত চলে। এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের এ্যানিমাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিভিএম থেকে ২০০৩-০৪ শিক্ষাবর্ষ হতে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক ও অন্যান্য সকল অনুষদ থেকে ২০০৫-০৬ শিক্ষার্বষ হতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক ডিগ্রি প্রাপ্ত ছাত্র-ছাত্রী এবং জানুয়ারী-জুন ২০১৯ সেশন পর্যন্ত এমএস/এমবিএ ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী সকল ছাত্র-ছাত্রীদের উক্ত সমাবর্তন অনুষ্ঠানে সনদপত্র প্রদান করা হবে।
সমাবর্তন শেষে সন্ধ্যায় উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন ২০০৮ সালের ক্লোজআপ ওয়ান তারকা “সানিয়া সুলতানা লিজা” ও ব্যান্ড দল “জলের গান”।

মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest