প্রশ্নফাঁসের ঘটনা ঘটেনি, ঘটবেও না: শিক্ষামন্ত্রী।

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯

প্রশ্নফাঁসের ঘটনা ঘটেনি, ঘটবেও না: শিক্ষামন্ত্রী।

ইরফান সুজন।। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন ঘটনা ঘটেনি এবং ঘটবেও না। শিক্ষা মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে সচেতন রয়েছে বলেও জানান। সকাল ১০টায় ঢাকার কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা পিএম পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে শেষে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আগের বছরগুলোতে আমরা দেখেছি একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে প্রতারণা করেছে। সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। এবার এ ব্যাপারে আমাদের গোয়েন্দা সংস্থার কর্মীরা যথেষ্ট সতর্ক রয়েছে। তাই এবছর প্রশ্নফাঁসের ঘটনা ঘটেনি, ঘটবেও না।

মন্ত্রী বলেন, পরীক্ষা শুরু হওয়ার আগেই আমরা কেন্দ্র পরিদর্শন করলাম। কেননা পরীক্ষার সময় পরিদর্শনে গেলে শিক্ষার্থীদের অসুবিধা হয়। এ কেন্দ্রে সব নিয়ম কানুন মানা হয়েছে। শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে পরীক্ষা দিচ্ছে। সুন্দরভাবে পরীক্ষায় আয়োজনের জন্য এখানকার শিক্ষকদের ধন্যবাদ।

এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

সারাদেশে চলতি বছরের জেএসসি ও জেডিসি পরীক্ষা(২ নভেম্বর) সকাল ১০টায় সারাদেশে একযোগে শুরু হয়েছে। এ বছর সারাদেশে মোট ২৯ হাজার ২শ ৬২টি পরীক্ষাকেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ শিক্ষার্থী। এর মধ্যে ছাত্রী ১৪ লাখ ৩৯ হাজার ৯৮৭, ছাত্র ১২ লাখ ২১ হাজার ৬৯৫। এ বছর পরীক্ষাকেন্দ্রের সংখ্যা গত বছরের চেয়ে ৪১৫টি কম।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest