ত্রাণের চাউল বিক্রির সংবাদ প্রকাশ করায়, সাংবাদিকের উপর হামলা ।।গ্রেফতারের দাবী এসএসপির

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, মে ৭, ২০২০

ত্রাণের চাউল বিক্রির সংবাদ প্রকাশ করায়, সাংবাদিকের উপর হামলা ।।গ্রেফতারের দাবী এসএসপির

নিজস্ব প্রতিবেদক

বরিশালের উজিরপুরে ত্রাণের চাউল বিক্রির সংবাদ প্রকাশ করায় জাতীয় দৈনিক একুশে সংবাদ ও আলোকিত সময় অনলাইন পত্রিকার উজিরপুর প্রতিনিধি সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম শামীম উপর হামলা চালিয়েছে উপজেলার হারতা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ডাক্তার হরেনের নিদর্শে তার পুত্র বরুন রায় ও তাহার সাথে থাকা সন্ত্রাসীরা।

এঘটনা ঘটনায় সম্মিলিত সাংবাদিক পরিষদ-এসএসপি’র কেন্দ্রেীয় সভাপতি এসএম সামসুল আলম নিক্সন ও সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জুয়েল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি যত দ্রুত সম্ভব ওই সন্ত্রাসী বাহিনীর মদতদাতা চেয়ারম্যান ডাক্তার হরেন ও তার নেশাখোর পূত্র বরুন বায় সহ হামলাকারীদের দ্রুত গ্রেফতার করার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন তারা । এছাড়াও ওই চেয়ারম্যানের বিরুদ্ধে চাউল আত্মসাতের অভিযোগ সমুহ তদন্ত করে ব্যবস্থা নেয়ারও জোর দাবী জানিয়েছেন নেতারা।

বুধবার বেলা আনুমানিক সাড়ে ১১.৩০ টার দিকে হারতা বাজারে প্রকাশ্যে এই হামলা চালায়।

জানা গেছে, ত্রাণের সরকারী চাউল মৎস্য জিবি কার্ডধারীদের মাঝে বিতরণ না করে কালো বাজারে বিক্রি করেন ইউপি সদস্য মোহাম্মদ ফারুক হোসেন তালুকদার, ইউপি সদস্য মনিন্দ্রনাথ মল্লিক ও ইউপি চেয়ারম্যান ডাক্তার হরেন রায়।

গোপন সংবাদে ভিত্তিতে জানতে পেরে গত ২৫ র্মাচ ব্যবসায়ী হারতা বন্দরের অমল সাহা ও তাহার ছেলে শিপ সংকর সাহা দিপু বসত ঘরে চাল এর সন্ধান পাওয়া যায়। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানায় সাংবাদিক চাল চুরির বিষয় নিয়ে একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। সেই চাল চুরির ঘটনাকে কেন্দ্র করে হারতা ইউপির চেয়ারম্যান হরেন সাংবাদিক শামীমকে বিভিন্ন ভাবে হুমকি, ধামকি ও মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার ভয় দেখান। এমনকি চেয়ারম্যানের পুত্র বরুন রায় শামীমকে হত্যার হুমকি দিলে কোন উপায় না পেয়ে জীবনের নিরাপত্তা চেয়ে গত ৩০/৪/২০২০ ইং উজিরপুর থানায় সাধারণ ডায়েরি করেন সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম শামীম।

 

এছাড়াও গত ৫ এপ্রিল ২০২০ বরিশাল বিভাগীয় পুলিশ কমিশনার বরাবর লিখিত ভাবে বিষয়টি অবহিত করেন। এর পরের দিনে সাংবাদিক শামীমের হামলা অতর্কিত হামলা চালিয়ে তাকে মারধর করে চেয়ারম্যানের পুত্র বরুন রায় ও তার সাথে থাকা সন্ত্রাসীরা।

 

হামলার পরে তিনি উজিরপুর মডেল থানায় গিয়ে পুলিশ কর্মকর্তাদের বিষয়টি লিখিত অভিযোগ দেন এ বিষয়ে তদন্ত করে ব্যাবস্হা নিবে বলে আশ্বাস দেন উজিরপুর থানার ওসি।

 

করোনার আতঙ্কে আহত সাংবাদিক শফিক বাসায় চিকিৎসাধীন রয়েছে।

 


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest