২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির প্রচার-প্রচারণা বন্ধের নির্দেশঃ

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির প্রচার-প্রচারণা বন্ধের নির্দেশঃ

মোহাম্মদ মাহমুদুল হাসান |
চীফ রিপোর্টার |

ঢাকা | বিধিবহির্ভূতভাবে কতিপয় শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক বিভিন্ন উপায়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনে কিংবা ম্যানুয়ালের মাধ্যমে ভর্তির প্রচার প্রচারণা চালানো হচ্ছে। এ ধরনের প্রচারনা চালানো ও ভর্তি কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড । মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে সকল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকগণকে এই ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

যে সকল প্রতিষ্ঠান নিজস্ব অনলাইনে ভর্তির বিজ্ঞপ্তি প্রচার করেছে তা ভর্তি নীতিমালা ২০২০-২০২১ এর পরিপন্থী। অভিলম্বে এই ধরনের ভর্তির বিজ্ঞপ্তি ও প্রচার-প্রচারণা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।
এছাড়া সংশ্লিষ্ট শিক্ষার্থী, অভিভাবক ও অন্যান্য সকলের জ্ঞাতার্থে- আরো জানানো হয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ডের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি (নির্দেশনা) ব্যতীত বিধি বহির্ভূতভাবে যে সকল শিক্ষার্থী কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হবে তাদের রেজিষ্ট্রেশন এবং পরবর্তীতে বোর্ড পরীক্ষায় অংশগ্রহণনে ফর্ম পূরনের কোন সুযোগ থাকবেনা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest