রাজশাহী বিভাগে করোনা থেকে সুস্থ হলেন ২ হাজার ৮৭৩ জন,মোট শনাক্ত ৭৭৮৬

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

রাজশাহী বিভাগে করোনা থেকে সুস্থ হলেন ২ হাজার ৮৭৩ জন,মোট শনাক্ত ৭৭৮৬

ওমর ফারুক, রাজশাহী ব্যুরো :
রাজশাহী বিভাগের ৮টি জেলায় করোনাভাইরাস থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৮৭৩ জন। আর বিভাগে মোট করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে সংখ্যা ৭ হাজার ৭৮৬ জন।
সুস্থ হওয়া ২ হাজার ৮৭৩ জনের মধ্যে রাজশাহী জেলায় ২৫৭ জন, চাঁপাইনবাবগঞ্জ ৯১ জন, নওগাঁ ৪৩০ জন, নাটোর ৯৭ জন, জয়পুরহাট ১৬৪ জন, বগুড়া জেলায় ১ হাজার ৫২৫ জন, সিরাজগঞ্জ ১১৪ জন ও পাবনা জেলায় ১৯৫ জন।
বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহী বিভাগের ৮টি জেলায় করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় ৭ হাজার ৭৮৬ জনের মধ্যে রাজশাহী জেলায় ১৪১৫ জন, চাঁপাইনবাবগঞ্জ ১২২ জন, নওগাঁ ৫৮৭ জন, নাটোর ২৫৭ জন, জয়পুরহাট ৫১১ জন, বগুড়া জেলায় ৩ হাজার ৫৫১ জন, সিরাজগঞ্জ ৭৪৪ জন ও পাবনা জেলায় ৫৯৯ জন।
রাজশাহী বিভাগের করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। প্রায় শনাক্ত হওয়া অর্ধেক রোগী সুস্থ হয়েছেন। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। বিশেষ করে জেলার উপজেলাগুলোতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নিজ এলাকার রোগীদের খোঁজ নেয়া ও ওষুধ দেয়া হয়। আবার কেউ প্রয়োজন হলেও সংশ্লিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের সাথে কথা বলতে পারে।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী বিভাগের ৮ টি জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬২৭ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। এ পর্যন্ত বিভাগে করোনায় মারা গেল ১০৫ জন। সবচাইতে বেশি করোনা আক্রান্ত রোগী মারা গেছে বগুড়া জেলায়। এ জেলায় শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৫৫১ জন। আর সুস্থ হয়েছে ১ হাজার ৫২৫ জন। বগুড়া জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৬৫ জনের। শনাক্তের হারে দ্বিতীয় অবস্থানে থাকা রাজশাহী জেলায় এ পর্যন্ত মোট করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ৪১৫ জনের। আর সুস্থ হয়েছে ২৫৭ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। তৃতীয় অবস্থানে থাকা সিরাজগঞ্জ জেলায় শনাক্ত হয়েছে ৭৪৪ জন ও পাবনা জেলায় ৫৯৯ জন। সুস্থ হয়েছে যথাক্রমে ১১৪ জন ও ১৯৫ জন। মৃত্যু হয়েছে দুই জেলায় ৯ জন করে।
গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম রোগী শনাক্ত হয়েছে। বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। বিভাগের ৮টি জেলার মধ্যে করোনা শনাক্ত রোগীর সংখ্যা সবচাইতে কম চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১২২ জন। তারমধ্যে সুস্থ হয়েছে ৯১ জন ও মৃত্যু কারো হয়নি। করোনায় মৃত্যু হওয়া বাকি তিন জেলার মধ্যে নওগাঁয় ৭ জন, জয়পুরহাট ০ জন, নাটোরে ১ জন। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ৮৬৭ জন রোগী। আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৬৬৩ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৪৭ হাজার ৯৬৪ জন হোম কোয়ারেন্টাইনে ছিল।
এ বিষয়ে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীদের মত্যে উল্লেখযোগ্য পরিমাণ রোগী সুস্থ হয়েছে। তাই করোনা থেকে বাঁচতে শারীরিক দূরত্ব মেনে চলা ও সাবান পানি দিয়ে ঘন ঘন হাত ধুতে হবে। করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest