ব্যক্তি উদ্যোগে ঝালকাঠির পৌরসভার মৃত খাল সংষ্কার করলেন কাউন্সিলর হাফিজ আল মাহমুদ

প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২০

ব্যক্তি উদ্যোগে ঝালকাঠির পৌরসভার মৃত খাল সংষ্কার করলেন কাউন্সিলর হাফিজ আল মাহমুদ

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি:
নিজ অর্থায়নে ঝালকাঠির পৌরসভার মৃত খাল সংষ্কার করলেন মানব দরদী কাউন্সিলর হাফিজ আল মাহমুদ।
ঝালকাঠি জেলার ২নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত পুরাতন কলেজ খেয়াঘাট হইতে পূর্ব চাঁদকাঠ বাজার হয়ে রুপনগর গাজী বাড়ীর খালটি ময়লা,আবর্জনায় ভরাট হয়ে পানি চলাচল বন্ধ হ‌ওয়ার উপক্রম হয়েছে। ফলে জলাবদ্ধতায় সৃষ্টি হয়ে বর্ষার পানিসহ জোয়ার বাটার পানি চলাচল ব্যাহত হয়। এতে করে এলাকার জনসাধারণের খুবই সমস্যা সৃস্টি হচ্ছে। জনস্বার্থে ঝালকাঠি সদর উপজেলার আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও ঝালকাঠী পৌর
সভার কাউন্সিলর ও ঝালকাঠি চেম্বার অব কমার্সের পরিচালক হাফিজ আল মাহমুদ নিজ উদ্যোগে এবং নিজ অর্থায়ণে খালটি পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেন।
হাফিজ আল মাহমুদ বলেন, “জনস্বার্থে ঝালকাঠির ২নং ওয়ার্ডবাসীর দুঃখ দুর্দশা লাঘবে কাজ করে যাচ্ছি। এই খালটি এক সময় জেলেসহ বিভিন্ন ব্যবসায়ীদের নৌকা চলাচল করত। কিন্তু আজ খালটি নিজে বেঁচে থাকার জন্য পানি চলাচল করতে পারছে না। বর্ষার পানি এ খালটি হতে বের হতে না পারায় এই এলাকায় জলবদ্ধতা সৃষ্টি হয়। তাই আমি এই খালটি সংষ্কারের জন্যে উদ্যোগ গ্রহণ করেছি।”
স্থানীয় বাসিন্দাদের সুত্রে জানা গেছে, কিছু স্বার্থান্বেষী মহল খালটি গিলে খেতে বসেছে। এ চক্র খালটি অবৈধ ভাবে দখল করে জলধারা বন্ধ করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। এলাকার লোকজনের প্রা‌ণের দাবি খালটি পূর্বের ন্যায় জীবন ফিরে পাক।মানুষের দুঃখ দুর্দশা লাঘব হোক।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest