বরিশাল সাইবার ট্রাইব্যুনালে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হাফিজের জামিন লাভ

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২১

বরিশাল সাইবার ট্রাইব্যুনালে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হাফিজের জামিন লাভ

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান (সাবেক মন্ত্রী) অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আজ বরিশালের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেছেন। সাইবার ট্রাইবুন্যালের বিচারক গোলাম ফারুক জামিনের আবেদন মঞ্জুর করেন।

মামলার নথি অনুযায়ী ২০১৮ সালে ২৪ ডিসেম্বর জাতীয় নির্বাচন নিয়ে মেজর হাফিজ উদ্দিন আহমেদের সাথে বাবুল বিশ্বাসের নির্বাচনী আইন বর্হিভূত মোবাইলে কথপোকথন হয়। এনিয়ে ভোলা জেলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ের চেয়ারম্যান ফরিদ তালুকদার ওই বছরের ২৮ ডিসেম্বর লালমোহন থানায় ৮ জনকে আসামী করে মামলা দায়ের করেন। পুলিশ তদন্তে মামলা থেকে ৬ জন বাদ পরে এবং মেজর হাফিজ উদ্দিন আহমেদ এবং বাবুল বিশ্বাসের নাম আসামীর তালিকায় রাখা হয়।

পরে মামলাটি উচ্চ আদালত থেকে নিম্ম আদালতে হস্তান্তর করা হয়। ২১ শে সেপ্টেম্বর মঙ্গলবার তিনি বরিশালের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। মামলার আইনজীবী কাজী এনায়েত হোসেন বাচ্চু বলেন, বিচারক রাষ্ট্র পক্ষের কথা শোনেন এবং আসামীর বয়স বিবেচনায় এনে তাকে জামিন দেন।

এনিয়ে হাফিজ বলেন, ২০১৮ সালের জাতীয় নিবার্চন অবৈধভাবে ভোট কারচুপির মাধ্যমে হয়েছে। তারই অংশ হিসেবে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তিনি কেবল একা নন, যার ধারাবাহিকতায় সাংবাদিকদের বিরুদ্ধেও এখন এই আইনে মামলা হচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার, মহানগর বিএনপি সহ-সাধারন সম্পাদক আনয়ারুল হক তারিন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড, আলি হায়দার বাবুল, বরিশাল মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড, আবুল কালাম আজাদ সহ বিএনপি অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest