ড্রিম এইড ফাউন্ডেশনের সুবিধা বঞ্চিতদের মাঝে খাদ্য বিতরণ

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

ড্রিম এইড ফাউন্ডেশনের সুবিধা বঞ্চিতদের মাঝে খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক::
জমালপুরের ইসলামপুরের পশ্চিম অঞ্চল গুটাইলে এসব অসহায়, দুস্থ, ও খেটে খাওয়া দিনমজুরসহ সুবিধাবঞ্চিতদের মাঝে খাদ্য বিতরণ করেন “ড্রিম এইড ফাউন্ডেশন” ইসলামপুর উপজেলার সেচ্ছাসেবক বৃন্দ। রবিবার (৫ এপ্রিল) দুপুর ২ টায় যমুনা নদীর তীরে বসবাসরত লোক সহ বেশ কিছু এলাকায় ২০০ অসহায় ও দুস্থ মানুষদের মাঝে এসব খাদ্য বিতরণ করা হয়।

এসময় কেন্দ্রীয় উপ কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য নিজাম উদ্দিন খোকন বলেন ঘরে থাকুন, ভালো থাকুন সুস্থ থাকুন, দেশকে ভালো রাখুন। একটি জীবন একটি পরিবারের অবলম্বন, তাই অবহেলা নয় সংকল্প গ্রহণ করুন, আর অযথা বাহিরে ঘুরাফেরা করবেন না, আপনার কাছে একটি মানবিক সংগঠনের একজন নগণ্য কর্মী হিসেবে বিনয়ের সহিদ অনুরোধ করছি। এছাড়াও করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করেন এবং প্রত্যেকে প্রত্যেকের অবস্থান থেকে সতর্ক থাকার পরামর্শ দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ইসলামপুর উপজেলা শাখার সহ সভাপতি লাবিদ বিন আনাম, শাহাদাৎ হোসেন শামিম, আল আমিন। সাধারণ সম্পাদক মজনু মন্ডল, যুগ্ন সাঃসম্পাদক রাব্বি হোসেন বিপুল। সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন। দপ্তর সম্পাদক জাহান আলী প্রমুখ।

এ ব্যাপারে ড্রিম এইড ফাউন্ডেশন এর কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক গোলাম ফারুক মজনু বলেন আমরা কোন রাজনৈতিক স্বার্থে নয়, শ্রেফ মানবিকতার তাগিদে
আপনাদের পাশে ছিলাম, আছি এবং থাকবো। ভায়াল করোনার কারণে বিশ্বের যেসব দেশ এখন মৃত্যুপুরি সেসব দেশগুলোতেও প্রথম দিকে আমাদের দেশের মতই খুবই কম সংখ্যক আক্রান্ত ছিলো। মৃতের সংখ্যাও ছিলো অনেক কম। আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়তে থাকে এক থেকে দেড় মাস পর থেকে।

ইতালীতে ৩১ জানুয়ারি মাত্র ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। একমাস যেতে না যেতেই ২৯ ফেব্রুয়ারি সে সংখ্যা দাড়ায় ১১’শ জনে। তার ঠিক এক মাস পরেই ৩১ মার্চ সে সংখ্যা গিয়ে পৌছায় এক লাখ পাঁচ হাজার আট’শ জনে। আর এখন ইতালীর অবস্থা সবারই জানা। মৃত্যুর মিছিলে যোগ হয়েছে হাজার হাজার মানুষ। সে হিসেবে দিন যতই যাচ্ছে আমাদের দেশে করোনার ঝুঁকি ততই বাড়ছে। গ্রামাঞ্চলে কমছে না এখনও জনসমাগম। অনেক বাজারে দেখলাম অনেক মানুষের ভিড়। ইতোমধ্যে ডাক্তার নার্স ছাড়াও বেশ কয়েকজন সাংবাদিকও আক্রান্ত করোনা ভাইরাসে।

এরই মধ্যে নারী ও শিশুসহ অর্ধাহারে অনাহারে রয়েছে হাজারও কর্মহীন মানুষ। জীবনের ঝুঁকি থাকা সত্ত্বেও অজানা এক শঙ্কা নিয়ে এখনও কর্মহীন অসহায় মানুষের পাশে আছি। দিন-রাত কাজ করে যাবে ড্রিম এইড ফাউন্ডেশন।
আমাদের সংগঠন অতীতেও ছিলো, এখনও আছে, ভবিষ্যতেও থাকব। ইনশাআল্লাহ। জামালপুরসহ উত্তর অঞ্চলের কার্যক্রম চলমান থাকবে এবং আগামীকাল দক্ষিণাঞ্চলের পটুয়াখালীতে ড্রিম এইড ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের নেতৃত্বে ও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest