করোনাতে জীবন বাজি রেখে সেবা প্রদান করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের,ভালুকা ময়মনসিংহের চিকিৎসকরা।

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২০

করোনাতে জীবন বাজি রেখে সেবা প্রদান করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের,ভালুকা ময়মনসিংহের চিকিৎসকরা।

আলোকিত সময় ডেস্ক ঃজরুরি বিভাগে ২৪ ঘন্টা সেবা, করোনা রোগী দের সেবার জন্য আলাদা ফ্লু কর্ণার, আইসোলেশন ওয়ার্ড, ইমারজেন্সি মেডিকেল টিম ২৪ ঘন্টা ভালুকার যে কোন প্রান্তে করোনা সন্দেহজনক রোগী দেখা ও টেস্ট রিপোর্ট সংগ্রহ করে তাদেরকে সেবা প্রদান করছেন জীবনের ঝুঁকি নিয়ে।
দেশের এই পরিস্হিতিতেও নিরলস কার্যক্রম পরিচালনা করছেন তারা।

প্রতিদিন জরুরী বিভাগ,রাত্রিকালীন সেবা প্রদান করেন অত্র প্রতিষ্ঠানের চিকিৎসকরা।এ সময়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভালুকা ময়মনসিংহের চিকিৎসক ডাঃ এ বি এম নাসিম করিম সিদ্দিকি রোগীদের উদ্দ্যেশে বলেন,
চিকিৎসাকালে চিকিৎসকদের সাথে মিথ্যা কথা না বলে তথ্য প্রকাশ করবেন,এছাড়া চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসককে ‘করোনা’ আক্রান্ত করলে আল্লাহ ও আপনাদের মাফ করবেন না। চিকিৎসক আক্রান্ত হলে জাতি বিপদে পড়ে যাবে।তাই ভয় কে জয় করে আমরা আছি থাকবো আপনাদের পাশে সেবা প্রদানে।

এ সময়ে তিনি আরও জানান রোগীদের জন্য ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ইমারজেন্সি হটলাইন নাম্বার 01730-324519 ২৪ ঘন্টা খোলা রয়েছে।যাতে ঘরে বসেই রোগীরা সেবা নিতে পারবেন খুব সহজেই।

বাংলাদেশের মাত্র ৪ টি উপজেলায় ট্রমা সেন্টার আছে, এর মধ্যে ভালুকা একটি, ডাঃ বিজন মালাকার ও ডাঃ এ বি এম নাসিম করিম সিদ্দিকি প্রতিদিন বসেন ট্রমা সেন্টারেএকজন আরএমও ডাঃ জয়নাল আবেদিন নিযুক্ত আছে এই ট্রমা সেন্টারে হাইওয়ের পাশে হওয়াতে প্রচুর ট্রমা রোগী পাওয়া যায়।বর্তমান করোনা পরিস্থিতি তে নিজের জীবন বাজি রেখে জরুরি বিভাগ, ফ্লু কর্ণার, ইমারজেন্সি মেডিকেল রেসপন্স টিম, স্যাম্পল কালেকশন টিম, ট্রমা সেন্টার, ইওসি সেবা। ডাঃ মোঃ আবু সাঈদ, ডাঃ জান্নাতুন নাঈম, ডাঃ মুসফিক উস সালেহীন, ডাঃ অমিত রায়, ডাঃ ইলোরা ইয়াসমিন, ডাঃ চয়নিকা তামান্না, ডাঃ আসমা খানম স্বর্ণা,ডাঃ নূরদিদা বন্যা, ডাঃ রেজিনা ইয়াসমিন, ডাঃ সারওয়াত মাহমুদ, ডাঃ শাওলীন জাহান মেডিকেল অফিসার গন পর্যায়ক্রমে কাজ করে যাচ্ছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest