সেইভ তালতলীর খাদ্য সামগ্রী মাথায় নিয়ে ছুটে চলছেন তারা

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, মে ১৩, ২০২০

সেইভ তালতলীর খাদ্য সামগ্রী  মাথায় নিয়ে  ছুটে চলছেন তারা

মোঃ হাইরাজ বরগুনা প্রতিনিধি।।

দেশে মহামারী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। কয়েক দফা সাধারণ ছুটি ঘোষণার পর কর্মহীন হয়ে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। কর্মহীন এসব অসহায় মানুষদের পাশে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন সরকারের পাশাপাশি সামাজিক সংগঠন গুলো তেমনি একটি সংগঠন বরগুনার তালতলী উপজেলার সেইভ তালতলী। তালতলী উপজেলার সকল মানুষের কথা চিন্তা করে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রেজবি-উল-কবির, কামরুল আহসান, নূরে আলম সুমন, হাবিবুর রহমান কামাল মোল্লা, মনিরুজ্জামান, মিরাজ জোমাদ্দার, দেবাশীষ সহ আরো কয়েক জনের চিন্তার ফসল হচ্ছে। এই সামাজিক সংগঠন সেইভ তালতলী ওয়েল ফেয়ার ফাউন্ডেশন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পরে থেকে সাধারণ মানুষের মধ্যে নানা রকম জনসচেতনতামুলুক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

মানুষকে ঘরে থাকার জন্য মোটিভেশন করছেন। করোনা ভাইরাসের কারণে, বেকার ‘অসহায়’ কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছাতে কারো ওপর নির্ভরশীল না থেকে পদ পদবির কথা ভুলে গিয়ে যে যার মত করে নিজের মাথায় খাদ্য সামগ্রী বহন করছেন, সেইভ তালতলীর সদস্যরা ।

এরই ধারাবাহিকতায় আজ দুপুরে উপজেলার সওদাগর পাড়া ও তালুকদার পাড়া এলাকায় ত্রিশটি রাখাইন অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন সেইভ তালতলীর সদস্যরা এ সময় তাদের সাথে ছিলেন সমাজ সেবক উচান সে,
দুই নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
মিরাজ জোমাদ্দার, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইমরান হোসেন রাসেল জোমাদ্দার, দেবাশীষ প্রমুখ।

সেইভ তালতলীর অন্যতম সংগঠক ও তালতলী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি
কামরুল আহসান বলেন,

আসলে সেইভ তালতলীর ভাবনাটা একটু ভিন্ন। গত মাস খানেক ধরেই উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবি-উল- কবির সহ আমরা পায়ে হেঁটে দুর্গম অঞ্চলের প্রকৃত ক্ষুধার্ত মানুষের কাছে সামান্য খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজটি করে আসছি। এখন আমি যদি মানুষ হয়ে অন্য মানুষকে বোঝা বহন করবার আদেশ দিয়ে নিজে খালি হাতে হাঁটতাম, তাহলে তারা হয়তো আমাদের স্বার্থপর মানুষ হিসেবেই চিহ্নিত করতো, যা তাদের কর্মস্পৃহা ও মনোবলকে নেতিবাচকভাবে প্রভাবিত করতো নিশ্চিত। তাই প্রতিটি ক্ষেত্রে সকলের সমান ভার নেওয়া, খাদ্যসামগ্রীর বস্তা নিজেও বহন করে সবার সামনে সামনে চলাই সেইভ তালতলীর স্টাইল। কাজের মাধ্যমেই মানবিকতা প্রমাণ হোক। খাদ্য সামগ্রী মাথায় নিলে জাত চলে যাবে, খাদ্য সামগ্রী বহন করা শুধু ছোট ভাইদের কাজ- এমন অমানবিক ও মধ্যযুগীয় চিন্তাধারা করোনা ভাইরাসের সাথে সাথে পৃথিবী থেকে বিদায় হোক।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest