তালতলীতে আশ্রয় কেন্দ্রে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, মে ২১, ২০২০

তালতলীতে আশ্রয় কেন্দ্রে খাদ্য সামগ্রী বিতরণ

মোঃ হাইরাজ বরগুনা প্রতিনিধি।।

বরগুনার তালতলী তে ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতি থেকে বাঁচতে আশ্রয় কেন্দ্রে অবস্থান করা মানুষের মাঝে ও ইফতার ও রাতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙলবার – বুধবার বিকেলে ও রাতে উপজেলার ৭ ইউনিয়নের আশ্রয় কেন্দ্রের মানুষের মাঝে ঝড় বন্যা উপেক্ষা করে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মোঃ রেজবি- উল কবির ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান।

জানা যায়, উপজেলায় মঙ্গলবার রাত থেকে শুরু হয় ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাব। এতে করে রাত থেকেই বৃষ্টি ও ধমকা হওয়া বইতে থাকে পুরো উপজেলায়। বুধবার সন্ধ্যায় আঘাত হানে ঘুর্ণিঝড় আম্ফান

যার ফলে বন্ধ হয়েযায় পুরো উপজেলার বিদ্যুৎ সরবরাহ। উপজেলা প্রশাসন আগে থেকেই বিদ্যুৎ যাওয়ার আশংকায় আলোর ব্যবস্থা নিয়ে রাখে। এবং যে সকল সেন্টারে গর্ভবতী মায়েরা আশ্রয় নেয়, সেখানে ডাঃ নার্স ও প্রশিক্ষণ প্রাপ্ত দায়ি দের নিয়ে রাখে। জরুরি প্রয়োজনে প্রস্তুত রাখে নৌ যান। উপজেলা পরিষদে খুলে রাখেন তিন টি হট লাইন নম্বর। প্রস্তুত থাকে ৫০০ সেচ্ছাসেবক। উপজেলা প্রশাসনের ব্যপক প্রচারণা করার কারনে
এ উপজেলায় কোন প্রাণ হানির ঘটনা ঘটেনি। তবে বেরি বাঁধের বাহিরে জোয়ারের পানিতে তলিয়ে যায় শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ ও মাছের ঘের।

এ বিষয় তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেজবি-উল কবির বলেন, উপজেলা প্রতিটি আশ্রয় কেন্দ্র ঘুরে আশ্রয় কেন্দ্র আসা সকলের খোঁজ খবর নিয়েছি। এবং তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। আল্লাহর অশেষ মেহেরবানীতে এবং ব্যপক প্রচার প্রচারণা ও আগাম প্রস্তুতি নেওয়ার কারনে, এ উপজেলায় প্রাণ হানির কোন ঘটনা ঘটেনি। ঝড়ে যাদের ক্ষয়ক্ষতি হয়েছে তাদের তালিকা করে তাদের সাহায্য করাহবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন,বরগুনা মাননীয় জেলা প্রশাসক মোস্তাঈন বিল্লাহ স্যারের নির্দেশনায়, উপজেলার ৭ টি ইউনিয়নের ৫২ টি আশ্রয় কেন্দ্র আশ্রয় নেওয়া। প্রায় ১০ হাজার মানুষদের সামাজিক দুরত্ব নিশ্চিত করে তাদের রাখা হয়। এবং মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতারন করাহয়েছে। এবং ক্ষয়ক্ষতি পরিমাণ এখনো নির্ণয় জায়নি ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা করা হবে।এবং ক্ষতি গ্রস্ত বেরি বাঁধ মেরামত করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest