প্রায় দ্বিগুণ হারে সুস্থ হচ্ছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

প্রায় দ্বিগুণ হারে সুস্থ হচ্ছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা

আলোকিত সময় ডেক্সঃবাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

২৭ মে ২০২০ খ্রিঃ বুধবার ১৬১ জন পুলিশ সদস্য করোনাকে হটিয়ে সুস্থ হয়েছেন। পক্ষান্তরে, চলমান করোনাযুদ্ধে জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে নতুন করে ৮২ জন পুলিশ সদস্য সংক্রামিত হয়েছেন। এ হিসাবে সুস্থতার হার সংক্রমণের তুলনায় প্রায় দ্বিগুণ।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে আইজিপির বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।
সর্বদাই জনগণের পাশে, বাংলাদেশ পুলিশ
BANGLADESH POLICE MEDIA, PHQ
[27 MAY 2020]


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest