বরিশালে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে বিএমপি ডিসি ট্রাফিক খাইরুল আলমের নের্তৃত্বে পথ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৯

বরিশালে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে বিএমপি ডিসি ট্রাফিক খাইরুল আলমের নের্তৃত্বে পথ সভা অনুষ্ঠিত

পারভেজ, বরিশাল প্রতিনিধি: নিরাপদ সড়ক গড়ার লক্ষ্যে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে বরিশাল মেট্টোপলিটন পুলিশ(বিএমপি)’র ডিসি ট্রাফিক খাইরুল আলমের নের্তৃত্বে জনসচেতনতা মুলক পথসভা অনুষ্ঠিত হয়েছে।

মন্গলবার বার (২৬ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল নগরীর অন্যতম প্রবেশ দ্বার রুপাতলী বাস টার্মিনাল এলাকায় অটোরিক্সা চালক ও শ্রমিকদের নিয়ে এ পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বিএমপি ডিসি ট্রাফিক খাইরুল আলম বলেন,একটি দুর্ঘটনা সারাজীবনের জন্য কান্না।বৈধ কাগজ পত্র সহ সতর্কতার সাথে গাড়ী চালাবেন।গাড়ী চালকের ডান বা বাম পাশে কোন যাত্রী উঠানো যাবেনা।অতিরিক্ত যাত্রী নিয়ে কোন গাড়ী চালানো যাবেনা।সড়কের পাশে যত্রতত্র গাড়ী পার্কিং করানো যাবেনা।এতে সড়কের শৃংখলা নস্ট হয় এবং যানজট সৃস্টি হয়।

এ সময় তিনি ইজিবাইক ও ব্যাটারী চালিত রিক্সা চালকদের উদ্দেশ্য বলেন,মানবিক দিক বিবেচনায় আপনাদেরকে এই মুহুর্তে আমরা চলতে দিচ্ছি।যেহেতু ইজিবাইক এবং ব্যাটারী চালিত রিক্সা আইনত নিষিদ্ধ সেহেতু আপনারা এ পেশা ছেড়ে অন্য পেশায় চলে আসুন।

ডিসি ট্রাফিক খাইরুল আলম আরও বলেন, নতুন আইনে অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহনের কথা বলা হয়েছে।আপনাদের সতর্ক করার জন্য আজকে আমি এখানে এসেছি।তাই আসুন আমরা সড়ক পরিবহন আইন মেনে চলি, নিজেরা সতর্ক হয়ে অন্যকে সতর্ক করে তুলি।তাহলেই এ বরিশাল নগরীর সড়ক পথে শৃংখলা ফিরে আসবে এবং সড়ক দুর্ঘটনার হার কমে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন,বরিশাল মেট্টোপলিটন পুলিশ (বিএমপি)’র এসি ট্রাফিক (উত্তর)এ কে এম ফায়েজুর রহমান,টি আই বিদ্যুৎ চন্দ্র দে, টি আই রবিউল ইসলাম,সার্জেন্ট হাসান প্রমুখ।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest