ঝালকাঠিতে হঠাৎ অটোরিকশা ভাড়া দ্বিগুণ রাখার অভিযোগ

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

ঝালকাঠিতে হঠাৎ অটোরিকশা ভাড়া দ্বিগুণ রাখার অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে হঠাৎ অটোরিকশা ভাড়া দ্বিগুণ রাখার অভিযোগ পাওয়া গেছে। যেখানে ভাড়া ছিল ৫ টাকা সেখানে ভাড়া করা হয়েছে ১০ টাকা আর ১০ টাকার ভাড়া দ্বিগুণ করে নেয়া হচ্ছে ২০ টাকা। ঝালকাঠি কলেজ মোড় থেকে ফায়ার মোড় বা বড় বাজার ভাড়া ছিল ৫ টাকা কিন্তু সেখানে এখন নেয়া হচ্ছে ১০ টাকা। চাঁদকাঠি চৌমাথা থেকে ডিসি অফিস বা বড় বাজার ভাড়া ছিল ৫ টাকা এখন নেয়া হচ্ছে ১০ টাকা।ব্রাক মোড় থেকে ডিসি অফিস বড় বাজার ভাড়া ছিল ১০ টাকা বর্তমানে নিচ্ছে ২০ টাকা। এতে ভাড়া নিয়ে যাত্রীদের সাথে বাক বিতণ্ডা হতে দেখা গেছে। চাদকাঠীর বিআইপি রোডের আল আমীন ও বিউটি জানান, আমাদের নিকট থেকে দ্বিগুণ ভাড়া আদায় করা হয়েছে। ঝালকাঠির সদর হাসপাতালের ডা: জহিরুল ইসলাম বাদল ভাড়া দ্বিগুণ রাখার বিষয়ে অভিযোগ করে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
অপরদিকে গোপন সুত্রে জানা গেছে ঝালকাঠিতে বেশ কিছু গাড়ী লাইসেন্স ছাড়া চলাচল করছে। করোনা ভাইরাসের কারনে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে লাইসেন্সবিহীন চলে অনেক অটোরিকশা। ফলে রাজস্ব হারাচ্ছে সরকার।
ভাড়া বেশি নেয়ার বিষয়ে অটোরিকশা চালক আলমগীর হোসেন জানান, সব গাড়ীর ভাড়া দ্বিগুণ হয়েছে তাই আমরাও ভাড়া দ্বিগুণ করেছি।
অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সাঈদ খান জানান, সব গাড়ীর ভাড়া বৃদ্ধি পেয়েছে। আমরা ৫ টাকার ভাড়া ১০ টাকা করেছি। কিন্তু ১০ টাকার ভাড়া বৃদ্ধি করা হয়নি তা আগের মতই রাখা। সর্ব নিম্ন ভাড়া ১০ টাকা নির্ধারণ করে অন্যান্য ভাড়ার রেট ঠিক রাখা হয়েছে। বেশি রাখার অভিযোগের ক্ষেত্রে তিনি বলেন, আগামীকাল মিটিং ডেকে ভাড়ার চার্ট নির্ধারণ করে দেব। যাতে কেহ ভাড় বেশি নিতে না পারে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest