জগন্নাথপুরে অতিরিক্ত বিভাগীয় কমিশনার: সুন্দর সমাজ বিনির্মাণে আদর্শ শিক্ষক প্রয়োজন

প্রকাশিত: ৫:১৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

জগন্নাথপুরে অতিরিক্ত বিভাগীয় কমিশনার: সুন্দর সমাজ বিনির্মাণে আদর্শ শিক্ষক প্রয়োজন

শামসুল কাদির মিছবাহ, সুনামগঞ্জ:
সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার অতিরিক্ত সচিব মো. তাহমিদুল ইসলাম বলেছেন, আগামী ৪১ সালে সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সিলেট বিভাগে তথ্য প্রযুক্তিসহ দক্ষ জনশক্তি গড়ে তুলতে ইতোমধ্যে বিভাগী কমিশনার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করেছেন। দেশের সামগ্রীক উন্নয়নে শিক্ষার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, শিক্ষকরাই হচ্ছেন সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি যার তুলনা হয় না। সুন্দর সমাজ বিনির্মাণে উন্œত মানের আর্দশ শিক্ষকের প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন শিক্ষার্থীদের আত্ম সম্পর্ক উন্নয়নের মাধ্যমে শিক্ষার আন্তরিক ও আনন্দময় পরিবেশ তৈরি করতে হবে। জ্ঞানী গুনীজনদের জন্মভূমি প্রাকৃতিক সৌন্দর্য্যরে অপরূপ লীলাভূমি জগন্নাথপুরের প্রশাসনসহ সর্বস্থরের নাগরিকবৃন্দের প্রতি অভিনন্দন জানান।
শনিবার বিকেল ৪ টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে “আমাদের বিদ্যালয় আমাদের অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার” শীর্ষক ইনোভেশন কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর জগন্নাথপুর উপজেলা প্রোগ্রামার আশীষ চক্রবর্ত্তী, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মাসুম বিল্লাহ, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার অরূপ কুমার রায়, সমবায় কর্মকর্তা দিলোয়ারা হোসেন, দৈনিক মানবজমিন প্রতিনিধি শংকর রায়, দৈনিক ইত্তেফাক ও সবুজ সিলেট প্রতিনিধি মো: আব্দুল হাই, ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুজ জাহের, ছিক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপক কান্তি দে, চানপুর সাতহাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজত কান্তি দাস, সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন প্রমূখ।
পরে গীতিকার ও সুরকার চানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রজত কান্তি দাসের কন্ঠে শিক্ষামূলক গানের মধ্যে দিয়ে সভার সমাপ্তি হয়। এর আগে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ, পৌর শহরের উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পাইলগাঁও ইউনিয়নের জমিদার বাড়ি পরিদর্শন করেছেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো: তাহমিদুল ইসলাম।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest