নলছিটিতে অবৈধ ইটভাটা মালিককে জরিমানা, ম্যানজারকে কারাদণ্ড

প্রকাশিত: ৫:৫০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

নলছিটিতে অবৈধ ইটভাটা মালিককে জরিমানা, ম্যানজারকে কারাদণ্ড

নলছিটি প্রতিনিধি: ঝালকাঠির নলছিটিতে একটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয় মালিকক ২০ লাখ টাকা জরিমানা, অনাদায় দুই বছরর কারাদণ্ড ও ম্যানজারকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন পরিবশ অধিদপ্তরর ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুর উপজলার মগড় ইউনিয়নর সুজাবাদ গ্রামর ওই ইটভাটায় অভিযান পরিচালনা করন বরিশাল পরিবেশ অধিদপ্তরর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রট আবদুল হালিম। এসময় তিনি ইটভাটাটি বন্ধ কর দেন।

পরিবশ অধিদপ্তর সূত্র জানায়, সুজাবাদ গ্রাম সুগন্ধা নদীর তীর মসার্স ইসলাম ব্রিকস নাম অবধভাব একটি ইটভাটা গড় তোলা হয়। ইটভাটাটি পরিচালনা করন জাকির হোসেন। র‍্যাব ও ফায়ার সার্ভিসর একটি ইউনিটর সহযাগিতায় বরিশাল পরিবশ অধিদপ্তরর পরিচালকর নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত ইটভাটায় অভিযান চালানা হয়। ইটভাটার মালিক জাকির হোসেন বৈধ কান কাগজপত্র দেখাত না পারায় ৮০ লাখ টাকা মূল্যর ‘কাঁচা ইট’ পানি দিয়ে ধংস করা হয়। এসময় ইটভাটাটি বন্ধ কর দেন ভ্রাম্যমাণ আদালত। ইটভাটার মালিক জাকির হোসেনকে ২০ লাখ টাকা জরিমানা, অনাদায় দুই বছরর কারাদণ্ড ও ম্যানজার আবুল কালামক এক বছরর কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানর সময় পরিবশ অধিদপ্তরর পরিদর্শক তাতা মিয়া উপস্থিত ছিলেন।

বরিশাল পরিবশ অধিদপ্তরর পরিচালক আবদুল হালিম বলেন, জেলা প্রশাসনের লাইসন্স ছাড়াই ইটভাটায় কাঁচা ইট তরি করা হয়। খবর পয় সখান অভিযান চালানা হয়। ইট প্রস্ত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন কারাদণ্ড ও জরিমানা করা হয়।


মুজিব বর্ষ

Pin It on Pinterest