আজ জাতীয় সংসদ অধিবেশনে শিক্ষানবিশ আইনজীবীদের দাবী উত্থাপিত

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২০

আজ জাতীয় সংসদ অধিবেশনে শিক্ষানবিশ আইনজীবীদের দাবী উত্থাপিত

আলোকিত সময় রিপোর্ট:
এম সি উত্তীর্ণ আইনের শিক্ষার্থীরা করোনা পরিস্থিতিতে ৬৫ দিন ধরে আন্দালন করে যাচ্ছেন । বিষয়টি গুরুত্ব দিয়ে আজ সোমবার মহান জাতীয় সংসদের উত্থাপন করা হয়েছে।

জাতীয় সংসদের নবম অধিবেশনের প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর পর্ব, জরুরী জন-গুরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণ (বিধি-৭১), বিল সম্পর্কিত স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন ও আইন প্রণয়ন কার্যাবলীর আলোচনায় সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ‘পীর ফজলুর রহমান মিসবাহ’ ১৩ হাজার এম সি কিউ উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীদের করোনা পরিস্থতিতে লিখিত পরীক্ষা মওকুফ করে সারা দেশে ভাইবার মাধ্যমে আইনজীবী তালিকা ভুক্তির জন্য অনুরোধ জানান । তিনি বলেন এম সি উত্তীর্ণ আইনের শিক্ষার্থীরা করোনা পরিস্থিতিতে ৬৫ দিন ধরে আন্দালন করে যাচ্ছেন ।

তিনি আরো বলেন, বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষা আগে প্রতি বছর কালেন্ডার ইয়ারে হতো কিন্তু ২০১৭ সালে এম সি কিউ পরীক্ষার পরে শুধু মাত্র ২০২০ সালে আরো একটি এম সি কিউ পরীক্ষা নেওয়া হয় যার এখনো পর্যন্ত ২০১৭ এবং ২০২০ সালের এম সি কিউ উত্তীর্ণ আইনের শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হয়নি এবং এনরোলমেন্ট প্রসেস সম্পন্ন হয়নি।

দেশের এমন করোনা পরিস্থিতিতে ৩ অক্টবর পর্যন্ত যেখানে সারা দেশের স্কুল কলেজ বন্ধ রয়েছে সেখানে ২৬ সেপ্টেম্বর লিখিত পরীক্ষার ডেট দেওয়াতে তিনি আপত্তি জানিয়ে বলেন যেখানে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ সেখানে ১৩ হাজার শিক্ষানবিশদের একত্রে করে পরীক্ষা নেওয়াটা ঠিক হবেনা, তাই তিনি আইনমন্ত্রীকে বিষয়টি বিবেচনায় নিয়ে ভাইবার মাধ্যমে আইনজীবী সনদ দেবার অনুরোধ জাানান।এবং প্রতি বছর কালেন্ডার ইয়ারে পরীক্ষা নিয়ে এনরোলমেন্ট সম্পন্ন করার দাবী জানান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest