চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত শতাধিক!

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত শতাধিক!

রায়হান হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান ঃ-
সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১০৪৪ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামে সর্বমোট করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৪২৭ জন।
শুক্রবার (৯ অক্টোবর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এ তথ্য জানা যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। তারমধ্যে ১৩ জন‌ নগরীর ও ৮ জন‌ উপজেলার বাসিন্দা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ২৯ জন। আক্রান্ত ২৯ জনই নগরীর বাসিন্দা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৮টি নমুনা পরীক্ষায় ৩৫ জন পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ৩০ জন নগরীর ও ৫ জন উপজেলার বাসিন্দা।

ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তারা সবাই নগরীর বাসিন্দা। শেভরনের ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষায় ৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তারাও সবাই নগরীর বাসিন্দা। চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১ জনের নগরীর বাসিন্দা পজেটিভ শনাক্ত হয়। আরটিআরএলে ২ জনের নমুনা পরীক্ষা করে ১ জন নগরীর বাসিন্দার কোভিড-১৯ শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০৪৪ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ১৩ জন। শেষ ২৪ ঘণ্টায় কোনো করোনা আক্রান্তের মৃত্যু হয়নি।


মুজিব বর্ষ

Pin It on Pinterest