‘সবুজে সাজাই বাংলাদেশ’ শ্লোগানে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে দিনাজপুরে শুরু হয়েছে পক্ষকালব্যাপি বৃক্ষরোপণ এবং চারা বিতরণ

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৪

‘সবুজে সাজাই বাংলাদেশ’ শ্লোগানে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে দিনাজপুরে শুরু হয়েছে পক্ষকালব্যাপি বৃক্ষরোপণ এবং চারা বিতরণ
শা্হ আলম শাহী, দিনাজপুরঃ
‘সবুজে সাজাই বাংলাদেশ’ শ্লোগানে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে দিনাজপুরে শুরু হয়েছে পক্ষকালব্যাপি বৃক্ষরোপণ এবং চারা বিতরণ কর্মসুচি।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১২ টায় দিনাজপুর শিক্ষা অধিদপ্তর সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মচুচির উদ্বোধন করেন,দিনাজপুর জালা প্রশাসক শাকিল আহমেদ।
প্রকৃতি ও জীবন ক্লাব-দিনাজপুরের সভাপতি সহিদুর রহমান পাটোয়ারী মোহনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি অতিথি হিসেবে দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মাকর্তা মো.মো.রফিকুজ্জামান শাহ্, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো.নুর এ আলম, প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা ও দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রারন বিভাগীয় প্রধান কৃষিবিদ ড.সাইফুল হুদা,দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ  আল মামুন, দিনাজপুর সামাজিক বন বিভাগের সহকারি বন সংসক্ষক নুরুন্নাহার,দিনাজপুর পরিবেশ অধিদপ্তরে সহকারি মো.রুনায়েত আমীন,দিনাজপুর জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হাসনা হেনা হীরা,শিক্ষা অধিদফতর সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দার্দিনেওয়াজ সুলতানা বক্তব্য রাখেন।
প্রকৃতি ও জীবন ক্লাবের ক্রীড়া ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ধারাভাষ্যকার এসএম রফিকের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহ্ আলম শাহী,প্রকৃতি ও জীবন ক্লাবের সাধারণ সম্পাদক  সৈয়দ সায়েম হোসেন,যুগ্ম সম্পাদক মিনারুল ইসলাম,প্রচার ও প্রকাশনা সম্পাদক মুকিদ হায়দার শিপন,,উপদেষ্টা হাসান চৌধুরী,সদস্য রাজিব আহমেদ,২ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বাদল দেওয়ান,সাবেক ইউপি সদস্য আজাহার আলী,চ্যানেল আইয়ের ক্যামরা পার্সন বরকত হোসেন আরমান সহ অন্যরা বক্তব্য রাখেন।
পরিবেশের ভারসাম্য রক্ষায় মহতি এ উদ্যোগের প্রশংসা করেন বক্তরা।
বক্তরা বলেন, সবুজ মানেই প্রকৃতি। প্রকৃতি মানেই প্রাণ। জন্মের পর থেকে প্রকৃতির সঙ্গে সখ্য গড়ে ওঠে মানুষের। এই প্রকৃতি বাঁচিয়ে রাখেছে আমাদের।তার প্রকৃতিকে টিকিয়ে রাখা দায়িত্ব সবার।বিশেষ করে এ প্রজন্মের শিক্ষার্থীদের প্রকৃতির সাথে পরিচয় এবং তাদের বৃক্ষ চারা দিয়ে তাদের মাধ্যমেই বৃক্ষ রোপণ করা একটি সাফল্য এবং কল্যাণমুলক কাজ।
অনুষ্ঠানের শুরুতে তিনশত বৃক্ষচারা রোপণ এবং পরে এক হাজার শিক্ষার্থীর মাঝে ফলদ ও ঐষধি বৃক্ষচারা বিতরণ করা হয়।

alokito tv

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest