নাগেশ্বরীতে নানা কর্মসুচির মধ্য দিয়ে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২০

নাগেশ্বরীতে নানা  কর্মসুচির মধ্য   দিয়ে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া জাতীয় শ্রমিক লীগ একটি অন্যতম সংগঠন। ‘শ্রমিক-মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই’ প্রতিপাদ্যকে ধারণ করে নাগেশ্বরীতে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে।

 

সোমবার সকালে নাগেশ্বরী উপজেলা জাতীয় শ্রমিক লীগের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নাগেশ্বরী কামিল মাদ্রাসা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত। অনুষ্ঠান পরিচালনা করেন নাগেশ্বরী উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য রবিউল আলম। আলোচনা সভার প্রধান অতিথি কুড়িগ্রাম ১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর। সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আব্দুল কুদ্দুস ও সহযোগিতা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মাহমুদুল ইসলাম আঙ্গুর এবং বিশেষ অতিথি নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ, কুড়িগ্রাম জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ফরহাদ হোসেন ধলু সওদাগর। উপস্থিত নাগেশ্বরী উপজেলা জাতীয় শ্রমিক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আব্দুস সামাদ, বিদু চন্দ্র সাহা প্রমুখ।

 

নাগেশ্বরী উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য রবিউল আলম বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া জাতীয় শ্রমিক লীগ সংগঠন। দুর্ঘটনা রোধে শ্রমিক মালিক ও যাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে। চালকের অবহেলা ও অদক্ষতায় যেন দুর্ঘটনা না ঘটে সেজন্য চালকদের আরো বেশি সাবধানতার সাথে গাড়ি চালাতে হবে। শ্রমিকদের হাসিমুখে রাখতে হবে। উপযুক্ত সম্মানজনক মজুরি দিতে হবে। মনে রাখতে হবে শ্রমিকরা হাসিখুশি থাকলে, মর্যাদাপূর্ণ মজুরি পেলে উৎপাদন বাড়বে দেশ উন্নীত হবে ও দেশ সামনের দিকে এগিয়ে যাবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest