নাগেশ্বরীর কুটি বামনডাঙায় প্রতিবেশীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

নাগেশ্বরীর কুটি বামনডাঙায় প্রতিবেশীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

সাইফুর রহমান শামীম,,
কুড়িগ্রাম প্রতিনিধি : ২০.১০.২০২০
কুড়িগ্রামের নাগশ্বরীতে প্রতিবেশীকে হত্যার দায়ে একজনের মৃতদন্ডের আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। ২০০৮ সালে সংঘটিত এ হত্যাকান্ডের অপরাধে অভিযুক্ত একমাত্র আসামি মাহালোম মিয়াকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান।

মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন তিনি। পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।
পূর্ব বিরোধ মিমাংসা করতে স্থানীয়রা দুই পক্ষকে নিয়ে সালিশের আয়াজন করে। সালিশ চলার এক ফাঁকে মাহালোম মিয়া নিজের কাছে থাকা দা দিয়ে প্রতিপক্ষ আমিনুর ইসলামের মাথায় ও বাহুতে কোপ মারে। গুরতর জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়েন আমিনুর। ঘটনার আকস্মিকতায় উপস্থিত লোকজন ঘাতক মাহালোমকে আটক করে পুলিশে দেয়।


গুরুতর আহত আমিনুরকে নাগেশ্বরী উপজলা স্বাস্থ্য কমপ্লক্সে নেয় এবং পরে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থান্তরিত করা হয়। সেখানে ২২ দিন চিকিৎসাধীন থেকে মারা যায় আমিনুর।

নিহত আমিনুর ইসলাম (২৩) জেলার নাগশ্বরী উপজেলার কুটি বামনডাংগা গ্রামের মনছার আলীর ছেলে। আসামি মাহালোম মিয়া (৪৮) একই গ্রামের মৃত বাসেক শেখের ছেলে।
ঘটনার প্রায় ১২ বছর পর আসামির অনুপস্থিতে ২২ অক্টোবর মামলার রায় ঘোষণা করা হয়। মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন পিপি আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন এটিএম এরশাদুল হক চৌধুরী শাহীন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest