সামাজিক দুরন্ত মেনে কুড়িগ্রামে ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

সামাজিক দুরন্ত মেনে কুড়িগ্রামে ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি।।
ষষ্ঠী পুজার মধ্য দিয়ে সামাজিক দুরন্ত মেনে কুড়িগ্রামে ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে ।
প্রতিবছর ব্যাপক পরিসরে আয়োজন থাকলেও করোনার প্রভাবে এবার আয়োজন অনেকেটাই সীমিত করেছে কুড়িগ্রামের ৯ টি উপজেলার পুজা উদযাপনকারীরা। তবুও আনন্দের কমতি নেই হিন্দু ধর্মালম্বীদের মাঝে। বৃহস্পতিবার সন্ধায় ষষ্ঠী পুজার মাধ্যমে দেবীকে আমন্ত্রণ জানিয়ে নেয়া হয় মন্ডপে ।


এবারে কুড়িগ্রামের ৯ টি উপজেলায় ৪৭৮টি পূঁজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয় ।
সপ্তমীর দিনে করোনার মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হবে।প্রতিদিন সন্ধায় আরতির পর পূঁজা মন্ডপ গুলো বন্ধ থাকবে। পূঁজা মন্ডপ গুলোতে মাস্ক ব্যবহার, শোভাযাত্রা না করা, সাবান দিয়ে হাত ধোয়া ও স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে। এ বিষয়ে কুড়িগ্রাম পুজা উদযাপন পরিষদের সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা বলেন সামাজিক দুরত্ব বজায় রেখে কোনরুপ বাঁধা বিপত্তি ছাড়াই শারদীয় দুর্গোৎসব পালন হচ্ছে ।

এ ব্যাপারে কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানাান স্বাস্থ্যবিধি মেনে সবাই যাতে নির্বিঘ্নে পুজো উদযাপন করতে পারে এ জন্য তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। এবারের পূঁজা মন্ডপ গুলোতে পুলিশ ৪৭০ জন, আনসার ৩০০ জন, টহল টিম মটর সাইকেল ৭০ টি, গাড়ীর টহল ১৫টি আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে।সোমবার বিজয়ী দশমীর মধ্যে দিয়ে পূঁজা শেষ হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest