শেষ বর্ষের পরীক্ষার ব্যাপারে ৩ ডিসেম্বর একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

শেষ বর্ষের পরীক্ষার ব্যাপারে ৩ ডিসেম্বর একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত

মোঃ হাবিবুর রহমান,হাবিপ্রবি প্রতিনিধি (দিনাজপুর)ঃ

স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষার দাবিতে আজ প্রায় ৭ ঘন্টা ধরে ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রেখেছিলো হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শেষ বর্ষের শিক্ষার্থীরা।

রবিবার(২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে দ্রুত পরীক্ষা নেবার দাবি জানান বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের শিক্ষার্থীরা। এ সময় মহাসড়ক অবরোধের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শেষ পর্যন্ত বিকালে দিনাজপুর সদর উপজেলার ইউএনও এসিল্যান্ড এসে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। এবং তারা সহ বিশ্বিবদ্যালয়ের প্রশাসনিক ব্যক্তি ও শিক্ষার্থী প্রতিনিধিদের নিয়ে ভিসি স্যারের সাথে দেখা করতে যায়।

ভিসি বাসভবন থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর খালেদ হোসেন জানান, পরীক্ষার বিষয়টি মাননীয় উপাচার্য ইউজিসিকে জানাবেন এবং আগামীকাল লিখিত চিঠি নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইউজিসিতে যাবেন পরীক্ষা বিষয়ে অনুৃমতি চাইবেন। ইউজিসির মতামতের পর ৩ ডিসেম্বর বিশ্বিবদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এ সংক্রান্ত আগামীকালই একটি নোটিশ জারি করা হবে।

উল্লেখ্য প্রশাসনিক ভবনে তালা,উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান করাসহ একই দাবিতে ধারাবাহিকভবে আন্দোলন করে আসছে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।তবে এরআগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে আন্দোলন স্থগিত করলেও এখন পর্যন্ত কোন কার্যকর ভূমিকা গ্রহণ না করায় সড়ক অবরোধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন এই শিক্ষার্থীরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest