লালপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন l

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

লালপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন l

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।

লালপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।

২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে রবিবার লালপুর উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও ভাষা শহীদদের জন্য দোয়া ও তাদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।এসময় তারা বলেন,২১শে ফেব্রুয়ারী মানে আন্দোলন সংগ্রামের প্রেরণা। এই চেতনা ধারণ করে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি। এই ২১শের হাত ধরেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌমত্ব লাভ করেছে। তাই বাংলাদেশের সকল কর্মকাণ্ডে বাংলা ভাষার প্রাধান্য আছে। আমরা বিশ্বাস করি এটি আরও বিস্তার লাভ করবে। আমরা সকলে মিলে যদি চেষ্টা করি তাহলে বাংলা ভাষাকে বিশ্ববাসীর কাছে আরও শক্তিশালী ভাবে সুপ্রতিষ্ঠিত করতে পারবো।এসময় ভাষা শহীদদের স্মরণ করে আগামীতে সকল অপশক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে দীপ্ত শপত গ্রহণ করে।
এসময় লালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যূতির সভাপতিত্বে উপস্থিত ছিলেন নাটোর -১(লালপুর -বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, লালপুর উপজেলা কমিশনার ভূমি শাম্মী আক্তার, লালপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজবার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হক মুকুল, গোলাম কাওছার, আলাল উদ্দিন আলাল,সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার ভাদু, নাটোর জেলা তাতীঁলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা প্রমূখ।
লালপুর থানার পুলিশ পরিবারের উদ্যোগে উপস্থিত ছিলেন লালপুর থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা ও লালপুর থানার পুলিশ পরিবারের সদস্য বৃন্দ।
গোপালপুর পৌরসভার উদ্যোগে উপস্থিত ছিলেন, গোপালপুর পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি রোকশানা মোর্তজা লিলি, সহ-সভাপতি মনজুরুল ইসলাম মন্জু ও পৌর সভার কমিশনার বৃন্দ।
লালপুর থানা আওয়ামীলীগের উদ্যোগে উপস্থিত ছিলেন নাটোর -১ আসনের সাবেক এমপি ও নাটোর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সহ-সভাপতি আনিছুর রহমান, সাধারণ সম্পাদক ও লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহক আলী, নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য অধ্যাপক বাবুল আক্তার, অধ্যাপক আমজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, মহিলা বিষয়ক সম্পাদক আছিয়া জয়নুল বেনু, তায়েজ উদ্দিন আবদুল হান্নান চেয়ারম্যান, আশিকুর রহমান, আব্দুল আওয়াল প্রমূখ।

লালপুর উপজেলা প্রেসক্লাব উদ্যোগে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি আব্দুল মোতালেব রায়হান, সহ-সভাপতি আব্দুর রশিদ মাষ্টার, প্রভাষক সাহীন ইসলাম, সালাউদ্দিন, সাধারণ সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানুর রহমান রবিন, অর্থসম্পাদক ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক আমিনুল ইসলাম, শিমুল হোসেন, সাব্বির রহমান, মাহবুবুর রহমান, মেহেদী হাসান প্রমূখ।

দৈনিক যুগান্তর পত্রিকা ও স্বজন সমাবেশ এর উদ্যোগে দৈনিক যুগান্তর পত্রিকা লালপুর উপজেলা প্রতিনিধি প্রভাষক সাহীন ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি আব্দুল মোতালেব রায়হান, সহ-সভাপতি আব্দুর রশিদ মাষ্টার, সালাউদ্দিন, সাধারণ সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহানুর রহমান রবিন, অর্থসম্পাদক ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, স্বজন সমাবেশ ও যুগান্তর পরিবার এর আহ্বায়ক প্রভাষক আমিনুল ইসলাম, সদস্য শিমুল হোসেন, সাব্বির রহমান, মাহবুবুর রহমান, মেহেদী হাসান প্রমূখ।
অন্যান্যের মধ্যে লালপুর বার্তা পরিবার, প্রাকৃতি ফাউন্ডেশন পরিবার, লালপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest