জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

জয়পুরহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

আবু রায়হান, জয়পুরহাটঃ
জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলার সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে আলোকসজ্জাসহ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে তোপধ্বনির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়েছে।

শহরের শহীদ ডা: আবুল কাশেম ময়দানে রাষ্ট্রের পক্ষ থেকে প্রথমে বঙ্গবন্ধুর প্রততিকৃতিতে জয়পুরহাট-১ আসনের সাংসদ এ্যাড: সামছুল আলম ও জেলা প্রশাসক শরীফুল ইসলাম পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জানান।

পরে জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমানের নেতৃত্বে জেলা পরিষদ ও জেলা আওয়ামী, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির এর নেতৃত্বে জেলা পুলিশ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস, এম সোলায়মান আলীর নেতৃত্বে উপজেলা পরিষদ এবং আলাদা ভাবে বিচার বিভাগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সিভিল সার্জন, জেলা মহিলা আওয়ামীলীগ, জেলা আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রদ্ধাঞ্জলি জানায়। অধুনিক জেলা হাসপাতল, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, ফায়ার সার্ভিস, সহ জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জয়পুরহাট শহরের শহীদ ডা: আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধুর প্রততিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন।

এ সময়ে শহীদ ডা: আবুল কাশেম ময়দানে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্য চিত্র প্রদর্শন, শিশু সমাবেশ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং সকল ধর্মীয় উপাসনাল গুলোতে বিশেষ প্রার্থনা করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে জেলার সকল সরকারি-বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানে আলাদা ভাবে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।


মুজিব বর্ষ

Pin It on Pinterest