বরিশালে স্বাধীনতা দিবস উপলক্ষে কয়েদীর মুক্তি কারাগার পরিদর্শন ও তাদের মাঝে মাস্ক বিতরন সম্পন্ন l

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২১

বরিশালে স্বাধীনতা দিবস উপলক্ষে কয়েদীর মুক্তি কারাগার পরিদর্শন ও  তাদের মাঝে মাস্ক বিতরন সম্পন্ন l

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

আজ ২৪শে মার্চ বুধবার সকাল ১০ ঘটিকায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতি, সমাজসেবা অধিদফতর এবং বরিশাল কেন্দ্রীয় কারাগার এর আয়োজনে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একজন কয়েদীর মুক্তি দেওয়া হয়।

পাশাপাশি কেন্দ্রিয় কারাগার পরিদর্শন করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। এ সময় তিনি কারাবন্দিদের মাঝে অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতি মাধ্যমে মাস্ক বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ, উপপরিচালক জেলা সমাজসেবা কার্যালয় বরিশাল আল-মামুন তালুকদার, সহকারী কমিশনার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সুব্রত বিশ্বাস দাস, বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বনিক, প্রাবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। শুরুতে অতিথিরা সংক্ষিপ্ত এক আলোচনা শেষে কারাগারের বন্দিদের মাঝে মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। পরে প্রধান অতিথি জেলা প্রশাসকসহ কমিটির সদস্যদের সাথে নিয়ে কারাগার পরিদর্শন করেন জেলা প্রশাসক। পরিশেষে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আব্দুর রহমান মাঝি নামের এক সশ্রম কারাদণ্ডে দণ্ডিত ব্যক্তিকে মুক্তি দেওয়া হয়।

তিনি একটি চুরি মামলায় এক বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত ছিলেন তার সাজা ভোগের কিছুদিন বাকি থাকায় জেলখানায় তার আচার-আচরণ সবদিক বিবেচনা করে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এর সুপারিশে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক আদেশ কৃত হয়ে আজ জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার তাকে অবমুক্ত করেন।

এ সময় জেলা প্রশাসক তাকে ফুল এবং নতুন পোশাক দিয়ে শুভেচ্ছা জানান। পাশাপাশি তার ভবিষ্যৎ জীবনের কথা বিবেচনা করে তাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জীবিকা নির্বাহ করার জন্য একটি রিক্সা দেয়ার আশ্বাস প্রদান করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest