কদরের রাতের প্রার্থনা হোক করোনা থেকে বিশ্ববাসীর মুক্তির : ন্যাপ

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, মে ৯, ২০২১

কদরের রাতের প্রার্থনা হোক করোনা থেকে বিশ্ববাসীর মুক্তির : ন্যাপ

মারুফ সরকার ,ঢাকা : পবিত্র লায়লাতুল কদর উপলক্ষ্যে দেশবাসীর শান্তি, সমৃদ্ধি, করোনা মহামারী থেকে মুক্তি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, এ মহান রাতে আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা হোক বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রমণ থেকে তিনি যেন মানবজাতিকে রক্ষা করেন। এই করোনা রোগে মৃত্যু ও আক্রান্তের ভয়াল দুঃসময় থেকে আল্লাহ যেন সকলকে পরিত্রাণ দান করেন।

রবিবার (৯ মে) পবিত্র লায়লাতুল কদর উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, লাইলাতুল কদর, মহিমান্বিত রজনী। এ রাতের মর্যাদা দান করেছেন আল্লাহ তাআলা। ‘লাইলাতুল কদর; হাজার মাসের চেয়েও শ্রেষ্ঠ রাত। এ রাত মুমিন বান্দার জন্য আল্লাহর নৈকট্য অর্জনের শ্রেষ্ঠ রাত। আল্লাহ তাআলার হুকুমে ফেরেশতাগণ এ বরকতময় রাতে সব মঙ্গলময় বস্তু নিয়ে জমিনে আগমন করেন। এ রাত মানুষের দুনিয়া ও পরকালের শান্তি ও কল্যাণের রাত। যা শুরু হয় সন্ধ্যা থেকে এবং শেষ হয় প্রভাতে; এটা আল্লাহ তাআলার ঘোষণা।

নেতৃদ্বয় মহিমান্বিত রজনি পবিত্র শবে কদর উপলক্ষে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়ে বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। শবে কদরের এই পবিত্র রজনিতে ‘আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানাই।

তারা বলেন, মাহে রমজানের এ রাতেই মানবজাতির জন্য সার্বিক দিকনির্দেশনা, কল্যাণ ও তাদের পূর্ণাঙ্গ জীবনবিধান হিসেবে আল্লাহ তাআলা পবিত্র কোরআন মজিদ নাজিল করেন। কোরআন নাজিলের এই শবে কদরের পবিত্র রজনিতে আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে এ মহামারি থেকে রক্ষার জন্য প্রার্থনা করি। মহান আল্লাহ আমাদের প্রার্থনা কবুল করুন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest