ভূরুঙ্গামারীর পাথরডুবিতে ভিজিএফের লক্ষাধিক টাকা নিয়ে উধাও ইউপি সদস‍্য l

প্রকাশিত: ৮:৩৫ পূর্বাহ্ণ, মে ১২, ২০২১

ভূরুঙ্গামারীর পাথরডুবিতে  ভিজিএফের লক্ষাধিক টাকা নিয়ে উধাও ইউপি সদস‍্য l

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি।।
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফের ১ লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম আলমগীর হোসেন। তিনি উপজেলার পাথরডুবি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস‍্য।

ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম ঘটনাস্হল পরিদর্শন করেছেন।

জানা গেছে, ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের আওতায় ভিজিএফ কর্মসূচির অধীনে উপজেলার পাথরডুবি ইউনিয়নে ৪ হাজার ৩৬১ জনের জন‍্য ৪৫০ টাকা করে মোট ১৯ লক্ষ ৬২ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়। মঙ্গলবার সকালে ইউনিয়নটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এরফান আলী বরাদ্দের টাকা ব‍্যাংক থেকে উত্তোলন করেন। সংশ্লিষ্ট ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে বিতরণের জন‍্য দায়িত্ব দেন।

বিতরণের শেষ পর্যায়ে ইউপি সদস‍্য আলমগীর হোসেনের কাছে জমা থাকা ২৩৪ জন উপকারভোগীর ৪৫০ টাকা করে মোট ১ লক্ষ ৫ হাজার ৩০০ টাকা নিয়ে সে উধাও হয়ে যায়।

বিষয়টি জানতে পেরে চেয়ারম্যান এরফান আলী ও অন্য সদস‍্যগন ওই ইউপি সদস‍্যকে খুঁজে না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমকে সেখানে পাঠান।

সহকারি কমিশনার ঘটনাস্হলে উপস্হিত হয়ে ইউপি চেয়ারম‍্যান ও ইউপি সদস‍্যদের সাথে পরামর্শ করে ভিন্ন উপায়ে ২৩৪ জনের টাকা বিতরণের সিদ্ধান্ত গ্রহন করেন।

অভিযুক্ত ইউপি সদস‍্য আলমগীর হোসেনের মোবাইলে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান এরফান আলী ঘটনার সত‍্যতা স্বীকার করে বলেন, টাকা সংগ্রহ করে ২৩৪ জন উপকার ভোগীর মাঝে বিতরণ করা হবে।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম জানান, ইউপি সদস‍্য আলমগীর হোসেনকে খোঁজে পাওয়া যাচ্ছেনা। ইউপি চেয়ারম‍্যান ভিন্ন উপায়ে টাকা সংগ্রহ করে বিতরণ করছেন। অভিযুক্ত ইউপি সদস‍্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব‍্যবস্হা গ্রহণ করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest