দেওয়ানগঞ্জ জব্দ কৃত ১লক্ষ টাকার বালু নিলামে বিক্রি l

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জুন ৮, ২০২১

দেওয়ানগঞ্জ জব্দ কৃত ১লক্ষ টাকার  বালু নিলামে বিক্রি l

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের অন্তর্গত ফুটানি বাজার ঘাটে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় এক লাখ টাকার বালু নিলামে বিক্রি করেছেন দেওয়ানগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ । গতকাল সোমবার বিকেল ৪ ঘটিকায় এক আকস্মিক অভিযানে এই জরিমানা করেন তিনি ।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় আশেপাশের বাড়ী ঘর এবং ফসলি জমিতে তীব্র নদী ভাঙ্গন দেখা দিয়েছে যার প্রেক্ষাপটে এই অভিযান চালানো হয়েছে। অভিযানে নদী থেকে উত্তোলিত বালুর দুটি টিবি (পিল) জব্দ করে ১ লাখ টাকায় নিলামে বিক্রি করেন ইউ এন ও । এ ছাড়া বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করে থানায় নিয়ে হস্তান্তর করা হয়। অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনের সাথে জড়িত সবাই পালিয়ে যায়।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ দৈনিক সাংবাদিকদের মুঠোফোনে জানান, বালু উত্তোলন পরিবেশ এবং জীববৈচিত্র্যের জন্য মারাত্মক হুমকিস্বরূপ। এসব বালু উত্তোলনের কারণে যমুনা নদীতে তীব্র ভাঙ্গন দেখা দিয়েছে জনগণের জানমাল রক্ষার্থে অভিযান চালানো হয়েছে এবং অবৈধভাবে বালু উত্তোলন এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ অব্যাহত রাখা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest