ফুলবাড়ীয়ায় গণটিকাদান কার্যক্রম শুরু l

প্রকাশিত: ৭:৩৮ পূর্বাহ্ণ, আগস্ট ৮, ২০২১

ফুলবাড়ীয়ায় গণটিকাদান কার্যক্রম শুরু l

ফুলবাড়ীয়া প্রতিনিধিঃ
করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ছয় দিনে ৩২ লাখ মানুষকে টিকা দিতে গণটিকাদান কার্যক্রম শুরু করেছে সরকার।
শনিবার (৭ আগস্ট) সকাল ৯ টায় ১৫ হাজারের বেশি কেন্দ্রে টিকা দেওয়া শুরু করা হয়েছে। বিকাল ৩টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

সরেজমিনে দেখা যায়, গ্রামে-গঞ্জে প্রচুর মানুষ টিকা নিতে এসেছে। এই গণটিকাদান কর্মসূচি মানুষের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনার তৈরি করছে।
তারই ধারাবাহিকতায় ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে পরীক্ষামূলক ভাবে কোভিড-১৯ এর গণটিকা কার্যক্রম শুরু হয়েছে।
এদিন সকাল ৯টায় উপজেলার পুটিজানা ইউনিয়নের শিবগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রকে ৩টি আলাদা বুথে বিভক্ত করে টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়। প্রথমে টিকা গ্রহণ করে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ ময়েজ উদ্দিন তরফদার। এসময় স্বাভাবিকদের ৫০ এবং প্রতিবন্ধীদের ২৫ বছরের উর্ধ্বে যারা তাদের টিকা প্রদান করা হয়েছে।

এ দিকে সকাল থেকেই উপজেলার বিভিন্ন কেন্দ্রগুলোতে টিকা নিতে আগ্রহী বয়স্ক নারী-পুরুষের উপস্থিতি লক্ষ করা গেছে। পুরুষদের চেয়ে নারীদের উপস্থিতি ছিলো তুলনামূলক বেশি। স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যদের তৎপরতাও দেখা গেছে।
উপকার ভোগীরা বলছেন, তারা স্বাচ্ছন্দ্যের সাথেই টিকা গ্রহন করতে পেরেছেন, বিড়ম্বনা বিহীনভাবে শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দেখিয়ে বিনামুল্যে কোভিড-১৯ এর টিকা নেয়ার সুযোগ পাওয়ায় কেউ কেউ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।

দেশজুড়ে শুরু হওয়া এই টিকাদান কর্মসূচি সিটি কর্পোরেশন এলাকায় চলবে ৯ অগাস্ট পর্যন্ত। এছাড়া প্রথমদিন বাদ পড়া ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের ওয়ার্ডে টিকা দেওয়া হবে ৮ ও ৯ অগাস্ট।
৮ ও ৯ অগাস্ট টিকা দেওয়া হবে দুর্গম ও প্রত্যন্ত এলাকায়। আর ১০ থেকে ১২ অগাস্ট ৫৫ বছরের বেশি বয়সী ও রোহিঙ্গা জনগোষ্ঠীর মধ্যে টিকা কর্মসূচি চলবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest