পূর্বাভাসে ভারি বৃষ্টির আভাস

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

পূর্বাভাসে ভারি বৃষ্টির আভাস

মৌসুমি বায়ুর ফলে সারাদেশের তুলনায় উত্তরাঞ্চলে বৃষ্টির পরিমান তুলনামূলক কিছুটা সক্রিয়। এই বৃষ্টির প্রবাহ কিছুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদরা জানান, মৌসুমি বায়ুর ফলে বাংলাদেশের উত্তরাঞ্চলসহ বেশকিছু জায়গায় বৃষ্টির সক্রিয়তা বেড়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। উত্তরাঞ্চলে কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

সোমবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সোমবার দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest