আরও ৭৯ মৃত্যু, শনাক্ত ১০.১১ শতাংশ

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

আরও ৭৯ মৃত্যু, শনাক্ত ১০.১১ শতাংশ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৭৯ জনের। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ২৭৪ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩ হাজার ৬৮০ জনে।নমুনা পরীক্ষার আনুপাতে রোগী শানক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৬১৩টি।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।এর আগে মঙ্গলবার করোনায় দেশে মৃত্যু হয় ৮৬ জনের।শনাক্ত হয় ৩ হাজার ৩৫৭ জন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৯৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন।

২৪ ঘণ্টায় মৃত ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৩ জন এবং নারী ৩৬ জন। এ সময় ঢাকা বিভাগে সবচেয়ে বেশি ২৮ জনের মৃত্যু হয়েছে। এরপর চট্টগ্রাম বিভাগে ২৩ জন মারা গেছেন। রাজশাহীতে ৮ এবং সিলেটে ৮ জন মারা গেছেন। বাকিরা অন্য বিভাগের।

এদিকে, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৮৪৩ জন। এনিয়ে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার ৬০৯ জনে। মঙ্গলবার মৃত্যুর সংখ্যা ছিলো ৪৫ লাখ ২৩ হাজার ৭৬৬ জন।

বুধবার আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৯ হাজার ২২৮ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৯৯৪ জন। মঙ্গলবার শনাক্তের সংখ্যা ছিলো ৭৯ লাখ ১ হাজার ৭৬৬ জনে। বিশ্বে এ পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৯ কোটি ৫৩ লাখ ৬৫ হাজার ১২৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ১ লাখ ১৪ হাজার ৯৯ জন আর মারা গেছেন ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৮ লাখ ১০ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৯ হাজার ৫৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৭ লাখ ৭৭ হাজার ৮৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৪৭০ জনের।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest