প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১

প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সংসদে কিশোরগঞ্জ-৩ আসনের সদস্য মো. মজিবুল হকের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

ময়মনসিংহ-১১ আসনের সদস্য কাজিম উদ্দিন আহমেদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বলেন, দেশের ৩৮ সরকারি মেডিকেল কলেজে চার হাজার ৩৫০ এবং ৭৬ বেসরকারি মেডিকেল কলেজে ছয় হাজার ৬৫৪ আসন রয়েছে। ​

চট্টগ্রাম-১১ আসনের সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমানে বেসরকারি হাসপাতাল স্থাপন ও পরিচালনার জন্য অধ্যাদেশ মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে থাকে। অধ্যাদেশ অনুযায়ী বেসরকারি হাসপাতাল স্থাপন ও পরিচালন সময়োপযোগী নয় বিধায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন, ২০১৯ শীর্ষক একটি যুগোপযোগী আইন প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে বলেও জানান মন্ত্রী। শীঘ্রই উক্ত আইনের রূপরেখা চূড়ান্তকরে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হবে।

নোয়াখালী-২ আসনের সদস্য মোরশেদ আলমের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, ওষুধ প্রশাসন অধিদফতরে বর্তমানে অনুমোদিত পদ সংখ্যা ৭২০। অনুমোদিত জনবলের বিপরীতে বর্তমানে কর্মরত জনবলের সংখ্যা ৩৭০ জন।


মুজিব বর্ষ

Pin It on Pinterest