শিক্ষাপ্রতিষ্ঠানে ছিটানো হবে মশার ওষুধ: মেয়র আতিক

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠানে ছিটানো হবে মশার ওষুধ: মেয়র আতিক

দেড় বছর বন্ধ থাকার পর আগামী রোববার ১২ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে শ্রেণি কার্যক্রম। স্কুলে স্কুলে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ধোয়ামোছার কাজ। শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সব ধরনের প্রস্তুতি শেষ করেছে পটুয়াখালীর সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আগেই মশার ওষুধ ছিটানো হবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রত্যেকটা শ্রেণিকক্ষে স্প্রে ও ফগিং করা, খেলার মাঠসহ ছাদ এবং চারপাশ পরিষ্কার করা হবে। টয়লেট বা অন্য কোথাও পানি জমে থাকলে লার্ভিসাইডিং করা হবে। আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় শিক্ষাপ্রতিষ্ঠানে চলামান বিশেষ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, সব মিলিয়ে মোট ৪৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩ দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্যক্রম শুক্রবার শেষ হলেও যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে গণটিকা দেয়া হচ্ছে সেগুলোতে শনিবার পরিস্কার পরিচ্ছন্নতা করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করে পাঠদান করতে শিক্ষকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।


মুজিব বর্ষ

Pin It on Pinterest