তালতলীতে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

তালতলীতে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

বরগুনা প্রতিনিধি: জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তালতলী উপজেলা ছাত্রদলের ও সরকারি কলেজ ছাত্র দলের উদ্যোগে মালীপাড়া ছালেহিয়া ইসলামিয়া সিঃ মাদ্রাসায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিয়া মোস্তাফিজুর রহমান মোস্তাক বলেন।
১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতিকে ধারণ করে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন।

আশির দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। এর পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে ছিল এ সংগঠনটি ।

প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিগত আন্দোলন-সংগ্রামে অংশ নিয়ে যারা গুম, খুন ও আহত হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন। গুম খুন করলে জনগণের আস্হা পাওয়া যায়না দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ, নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন ও দেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছে ছাত্রদল। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন
মো. ইসহাক আকন,মো. ইয়াকুব মিয়া,মো. মনির

ছাত্রনেতা জহুরুল ইসলাম জহির, ইকবাল হোসেন মীর, মো. মাসুদ রানা, মো. হৃদয় মাহমুদ বাদল, রুহুল আমিন রোমান, নিহাল হাসান রাকিব,মো. বশির, প্রমুখ।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest