শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট ও বিদ্যুতায়নের উন্নয়নে নিরপেক্ষ কাজ করেছি : শাহীনূর মল্লিক জীবন

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট ও বিদ্যুতায়নের উন্নয়নে নিরপেক্ষ কাজ করেছি : শাহীনূর মল্লিক জীবন

মোবারক হোসেনঃ ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ভবানীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহীনূর মল্লিক জীবন। অতিভদ্র, অভিজ্ঞ ও জনপ্রিয় একজন রাজনীতিবিদ। গত ৭মে ২০১৬ সালে ভবানীপুর ইউপি নির্বাচনে নির্বাচিত হয়েছেন নির্দলীয় নিরপেক্ষ প্রার্থী হিসেবে। অতিক্রম করেছেন নিজের শাসনামলের প্রায় ৫ বছর। শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট ও বিদ্যুতায়ন সহ করেছেন নানাবিধ জনবান্ধন উন্নয়ন মুলক কাজ। সোমবার (১৩ সেপ্টেম্বর) ইউনিয়নের কান্দানিয়া বাজারে একান্ত আলাপকালে এমনটাই জানিয়েছেন তিনি।

তিনি প্রথমেই তার নির্বাচনী এলাকার জনসাধারণকে ধন্যবাদ জানান। মল্লিক জীবন বলেন, তিনি প্রায়ই তার এলাকার শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। কথা বলেছেন শিক্ষক, ছাত্রছাত্রীদের সাথে। তাদের সমস্যার কথা শুনেছেন এবং তা সমাধানের জন্য সর্বোচ্চ চেষ্টাও করেছেন। তিনি জানান, তার ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যুৎতের ব্যবস্থা করেছেন। যেখানে সম্ভব হয়নি সেখানে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করেছেন। এছাড়াও বড়বিটা মাদ্রাসা ও উল্লাপাড়া দাখিল মাদ্রাসায় টিনশেড ঘর নির্মাণ করেছেন। বাউন্ডারি দেয়াল নির্মাণ করেছেন কচুয়া পার দাখিল মাদ্রাসায়। বৈদ্যুতিক পাখা সরবরাহ করেছেন প্রাথমিক, প্রাক প্রাথমিক, মাধ্যমিক সহ প্রায় সকল প্রতিষ্ঠানেই।

বাজারে পাবলিক টয়লেট ও নলকূপ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ইউনিয়নের কান্দানিয়া, ছোনকান্দা সহ অধিকাংশ হাটবাজারে জনসাধারণের জন্য নলকূপ ও টয়লেট নির্মাণ করে দেওয়া হয়েছে।

শাহীনূর মল্লিক জীবন নিজে কমিউনিটি পুলিশের সদস্য দাবী করে বলেন, তার তরফ থেকে কমিউনিটি পুলিশকে সর্বোচ্চ সহযোগিতা করা হয়েছে তাই এখন এলাকায় চুরি বন্ধ হয়ছে।

এছাড়াও বিদ্যুৎ খাতের সমস্যার সমাধান, কমিউনিটি ক্লিনিককে মনিটরিং, ধর্মীয় প্রতিষ্ঠানে বিদ্যুৎ ও সোলার প্যানেল সরবরাহ, আঞ্চলিক ফুটবল ও ক্রিকেট টিমকে সরঞ্জাম সরবরাহ সহ যুবসমাজকে সঠিক পথে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছেন শাহীনূর মল্লিক জীবন।

সম্প্রতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময়েও নিজের জীবনের ঝুঁকি নিয়েও মানুষকে সচেতন করেছেন। অসহায়দের মাঝে চাল বিতরণ করেছেন। নিজে মাইকিং করে সতর্ক ও নিরাপদে থাকার জন্য জনসাধারণকে বুঝাতে যথেষ্ট চেষ্টা করেছেন বলেও জানান তিনি।

জীবন বলেন, তার ইউনিয়নে উন্নয়নমুলক অনেক কাজ জেলা পরিষদের সহযোগিতায় করেছেন। এলজিএসপির দৃষ্টি নন্দন কাজ হয়েছে এবং আরো হচ্ছে। চলমান রাস্তাসহ অন্যান্য কাজগুলো শেষ করার জন্য আবারো জনগণের রায় প্রত্যাশা করেন তিনি। ভবিষ্যতে আবার সুযোগ পেলে চলমান অসমাপ্ত কাজ ও মানুষের আশা এবং স্বপ্ন পূরণে কাজ করবেন বলেও অঙ্গিকার ব্যক্ত করেন তিনি।

নির্বাচনে নিজের অবস্থান কেমন হবে? এক প্রশ্নের জবাবে শাহীনূর মল্লিক জীবন বলেন, আমি নিরপেক্ষ ছিলাম, নিরপেক্ষ আছি, ভবিষ্যতেও নিরপেক্ষ থেকে জনগণকে সাথে নিয়ে কাজ করতে চাই।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest