ফুলবাড়ীয়ার জাগ্রত আছিম গ্রন্থাগারকে গণগ্রন্থাগার অধিদপ্তরের সনদ l

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২১

ফুলবাড়ীয়ার জাগ্রত আছিম গ্রন্থাগারকে গণগ্রন্থাগার অধিদপ্তরের সনদ l

মোবারক হোসেনঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম পাটুলি ইউনিয়নের আছিম বাজারস্থ “জাগ্রত আছিম গ্রন্থাগার”কে বেসরকারি গণগ্রন্থাগার হিসেবে সরকারি সীলমোহরে তালিকাভূক্তিকরণ সনদ প্রদান করেছে গণগ্রন্থাগার অধিদপ্তর।

সোমবার (৪ অক্টোবর) ময়মনসিংহ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক মোঃ সালাহউদ্দিন জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসারের হাতে এ সনদ প্রদান করেন।
তালিকাভূক্তিকরণ নম্বর – বিসগগ্র, ময়মন/৩৪।

দ্রুততম সময়ে জাগ্রত আছিম গ্রন্থাগারকে তালিকাভূক্তিকরণ সনদ প্রদান করায় ময়মনসিংহ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার ও সংশ্লিষ্ট সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছে জাগ্রত আছিম গ্রন্থাগার।

গ্রন্থাগারটির পরিচালক জিল্লুর রহমান রিয়াদ বলেন, ময়মনসিংহ জেলায় শিক্ষা ও সংস্কৃতিতে সবচেয়ে অগ্রগামী উপজেলা হচ্ছে ফুলবাড়ীয়া। কিন্তু বই পড়া, গ্রাম পাঠাগার ও গ্রন্থাগার সংস্কৃতিতে আমরা অনেক পিছিয়ে আছি। এমনকি গত ২ দিন আগে পর্যন্ত ফুলবাড়ীয়া উপজেলার কোন গ্রন্থাগার গণগ্রন্থাগার অধিদপ্তরের তালিকাভূক্ত ছিল না। বেসরকারি গণগ্রন্থাগার হিসেবে ফুলবাড়ীয়া থেকে জাগ্রত আছিম গ্রন্থাগারই বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, ময়মনসিংহ এর সাথে প্রথম যোগাযোগ করেছে। সেইসাথে উপজেলার অন্যান্য গ্রন্থাগার গুলোকেও সরকারি তালিকাভূক্ত হওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করব আমরা।

উল্লেখ্য, “বই পড়, নিজেকে জানো” এই স্লোগানকে সামনে নিয়ে ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে সামাজিক উন্নয়ন ও সঠিক শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করছে জাগ্রত আছিম গ্রন্থাগার।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest