মুক্তাগাছায় পবিত্র কুরআন অবমাননায় গ্রাম্য সালিশে জুতার মালা l

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২১

মুক্তাগাছায় পবিত্র কুরআন অবমাননায় গ্রাম্য সালিশে জুতার মালা l

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার সীমান্তবর্তী মুক্তাগাছা উপজেলার নাওগাঁও ইউনিয়নের শুকপাটুলী গ্রামের মৃত শাহেদ আলীর ছেলে আকবর আলী (৬৩) নামের এক মুসলিম ধর্মালম্বীর বিরুদ্ধে নিজ ধর্মগ্রন্থ পবিত্র কুরআন শরীফ অবমাননা করার অভিযোগ উঠলে স্থানীয় সালিশের মাধ্যমে তাকে শাস্তি প্রদান করা হয়েছে।

জানা যায়, গত সোমবার (১২ অক্টোবর) তার নিজ বাড়িতে পারিবারিক কলহের জেরে এক পর্যায়ে নিজ ধর্মগ্রন্থ পবিত্র কুরআন শরীফ ছুড়ে মারে এবং উপরে পা রাখে। এমন ন্যাক্কারজনক ঘটনার পরপরই বিষয়টি আশেপাশে ছড়িয়ে পড়লে আকবর আলীর বিরুদ্ধে তীব্র ক্ষোভের সৃষ্টি হয় স্থানীয় সব ধরনের মানুষের মাঝে।

তারই প্রেক্ষিতে মঙ্গলবার (১৩ অক্টোবর) স্থানীয় গণ্যমান্য ও উলামাদের উপস্থিতিতে শুকপাটুলি হিজলতলা বাজারে এক সালিশের আয়োজন করা হয়।

সালিশে পবিত্র কুরআন অবমাননা কারী আকবর আলীকে গ্রামের রাস্তা দিয়ে জুতার মালা পড়িয়ে ঘুড়ানো হয়, তাকে গ্রাম থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়, তাকে তার পরিবারের সাথে সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয় এবং বঞ্চিত করা হয় তার পরিবার থেকে সকল প্রকার সহযোগিতার। সামাজিক ভাবে কারো সাথে সম্পর্ক বা হাটবাজারে তার কাছে কোন কিছু বিক্রি ও ক্রয় একদম নিষেধ করা হয় সেই সালিশি সিদ্ধান্তে।

স্থানীয়রা বলছেন, আকবর আলী একজন কুলাঙ্গার, সে জঘন্যতম কাজ করেছে। সে পবিত্র কুরআন শরীফ অবমাননা করেছে। আমরা চাই মহান আল্লাহ তাকে হেদায়েত দান করুন, হেদায়েত না হলে তাকে ধ্বংস করুন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest