হাবিপ্রবিতে গুচ্ছপদ্ধতির “এ” ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

হাবিপ্রবিতে গুচ্ছপদ্ধতির “এ” ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি( দিনাজপুর)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০ টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে গঠিত জিএসটি ভর্তি পরীক্ষার ” এ” ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) সারাদশের ২০ টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে গঠিত জিএসটি ভর্তি পরীক্ষায় এ ইউনিট বিজ্ঞান বিভাগের হাবিপ্রবিতে ৭ হাজার ২৫ জন ভর্তি পরীক্ষার্থীর আসন বিন্যাস করা হয়। পরীক্ষায় উপস্থিতির হার ৯৮ শতাংশ বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এদিন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নানান কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে অভিভাবকদের জন্য বসার জায়গা পরীক্ষার্থীূদের জন্য হেল্প ডেস্কের ব্যবস্থা করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত করে হ্যান্ড স্যানিটাইজার ও সকল পরীক্ষার্থীর মুখে মাস্ক নিশ্চিত করে রোভার স্কাউট সদস্যদের সহোযোগিতায় পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর ১ ঘন্টা আগে থেকেই কেন্দ্রে প্রবেশ করানো হয়।
পরীক্ষা শুরুর পর বিভিন্ন রুম পরিদর্শন করেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান। পরিদর্শন শেষে মাননীয় ভাইস-চ্যান্সেলর বলেন, বাংলাদেশে আজ একটি ইতিহাস রচিত হলো। গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছেন। তিনি বলেন আজকের পরীক্ষায় উপস্থিতির হার অনেক বেশি, প্রায় ৯৮% এর মতো এবং সবাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা দিয়েছে। পরিশেষে এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য তিনি মহামান্য রাস্ট্রপতি ও চ্যান্সেলর, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও ভর্তি পরীক্ষার্থীদের সহায়তা করার জন্য, রোভার স্কাউট, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও প্রথম আলো বন্ধু সভা ও কালের কন্ঠের শুভসংঘ সহ বিভিন্ন সংগঠনের সদস্যদের দেখা যায়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest